৪০ পেরোলেন, জানেন কীভাবে যৌবন ধরে রাখেন নায়িকারা? Diet Chart রইল

Jun 03, 2021, 18:29 PM IST
1/10

ঐশ্বর্য রাই বচ্চন, কাজল, শিল্পা শেঠি, মাধুরী দীক্ষিত, করিশ্মা কাপুর থেকে মালাইকা অরোরা। বলিউডে এই সব নায়িকাদের বয়স ৪০ পার করেছে। তবে তাঁদের দেখে সেকথা বোঝার উপায় নেই। ৪০-এর পরও এমন সুন্দর ছিপছিপে শরীর ধরে রাখতে কেমন ডায়েট মেনে চলেন এই নায়িকারা? চলুন দেখে নেওয়া যাক।

2/10

ওজন ঠিক রাখতে শৃঙ্খলা মেনে ডায়েট করেন কাজল। তিনটে ভারী খাবার ও সারাদিন অল্প অল্প করে খেতে পছন্দ করেন কাজল।

3/10

বয়স ৫৪, তবুও মাধুরী মাধুর্যে কোনও কমতি নেই। ওজন ঠিক রাখতে সময় মতো খাওয়া, ও প্রচুর পরিমানে জল খাওয়ার পক্ষপাতী মাধুরী। নিয়মিত ডাবের জলও খান তিনি। 

4/10

দ্বিতীয়বার মা হওয়ার পর ১০ কেজি ওজন কমিয়ে চমকে দিয়েছেন অভিনেত্রী শ্বেতা তিওয়ারি। ওজন কমাতে ডায়েটেশিয়ানের পরামর্শ মেনে ফাইবার জাতীয় খাবার (ব্রাউন রাইস, ডাল, ওটস) মরশুমী ও ভিটামিন সি জাতীয় ফল খাদ্য তালিকায় রাখতে পছন্দ করেন শ্বেতা। 

5/10

ওজন ঠিক রাখতে সঠিক ডায়েট আর নিয়মিত যোগা-ই একমাত্র মন্ত্র শিল্পা শেঠির। 

6/10

৪৭ বছর বয়সেও মালাইকায় ছিপছিপে ও ফিট চেহারা অনেকের কাছেই ঈর্ষনীয়। ওজন ঠিক রাখতে ৭টার মধ্যে রাতের খাবার খেয়ে নেওয়ার পক্ষপাতী মালাইকা অরোরা। তবে নিজের খাদ্য তালিকাতে উচ্চ ক্যালোরি যুক্ত খাবার রাখা পছন্দ নয় মালাইকার। 

7/10

ওজন ঠিক রাখতে খাবার খাওয়া এবং শরীরচর্চা দুটি বিষয়েই ভীষণ শৃঙ্খলাপরায়ন অভিনেত্রী কাশ্মীরা শাহ। সম্প্রতি ১৩ কেজি ওজন কমিয়ে নজর কেড়েছেন কাশ্মীরা।

8/10

কষ্ট না করলে কোনও কিছুই পাওয়া সম্ভব নয়। এই মন্ত্রেই বিশ্বাসী প্রাক্তন 'মিস ইউনিভার্স' সুস্মিতা সেন। তিনি ডায়েটের থেকে বেশী শরীর চর্চায় বিশ্বাসী। তাই জিমেই বেশি সময় কাটে সুস্মিতার। শুধু ওজন ঠিক রাখাটাই নয়, ফিটনেসও সমান গুরুত্বপূর্ণ সুস্মিতার কাছে। 

9/10

যাতে বারবার খিদে না পায়, সেকারণে প্রচুর পরিমানে জল আর ফলের রস খেতে পছন্দ করেন ঐশ্বর্য রাই বচ্চন। ওজন ঠিক রাখতে জাঙ্ক ফুড এড়িয়ে চলতেই পছন্দ করেন রাই সুন্দরীর।

10/10

ওজন ঠিক রাখতে একেবারেই কার্বোহাইড্রেট বাদ দেওয়ার পক্ষপাতী নন করিশ্মা কাপুর। করিশ্মার মতে,  তিনি যদি পাস্তাও খান, তাহলেও খেয়াল রাখেন, সঙ্গে যেন সবুজ সবজি, ডিম, চিকেন জাতীয় প্রোটিন যুক্ত খাবার থাকে।