TMC Mega Rally: রোববারে ভোট-রথের রশিতে টান মমতার, এক নজরে জনগর্জন...

TMC 42 Candidate Name List 2024: মোদী নয়, বাংলার মানুষ চায় দিদির গ্যারান্টি-রবি বার ব্রিগেডের মঞ্চ থেকে এই কথাই বলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাছাড়া এই দিন ব্রিগেডের 'জনগর্জন সভা'র মঞ্চ থেকে রাজ্যের ৪২ আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিল তৃণমূল। 

Mar 10, 2024, 16:18 PM IST
1/10

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁচ বছর পর আবার ব্রিগেডে সমাবেশ তৃণমূলের। তৃণমূল এই সমাবেশের নাম রাখে তৃণমূলের জনগর্জন সভা। হাওড়া ব্রিজের ওপর দিয়ে কালারফুল র‍্যালি তৃণমূল কর্মীদের।   

2/10

আসন্ন লোকসভা ভোটকে সামনে রেখে ‘জনগর্জন’ সভায় নিজের বক্তব্য রেখেছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সভা থেকে কেন্দ্রীয় সরকারে থাকা মোদী সরকারকে জমিদারির সঙ্গে তুলনা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।   

3/10

ব্রিগেডের মঞ্চে বক্তব্য রাখতে উঠেই কেন্দ্রীয় নির্বাচন কমিশনারের ইস্তফার প্রসঙ্গ টেনে আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজকের ব্রিগেডের মঞ্চ থেকে ফের মুখ্যমন্ত্রী অভিযোগ রেখেছেন যে বাংলাকে বঞ্চিত করেছে কেন্দ্রীয় সরকার।

4/10

বাজনা বাজিয়ে স্লোগান দিয়ে পায়ে হেঁটে ব্রিগ্রেডের সমাবেশে পৌঁছেছিল দলের কর্মীরা। তৃণমূলের সমাবেশ ঘিরে কর্মীদের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে। স্টেশন চত্ত্বরে ছিল কড়া নিরাপত্তা। ড্রোন দিয়ে চালানো হয়েছে নজরদারি। 

5/10

আজ ব্রিগেড থেকে ২০২৪-এর লোকসভা ভোটে রাজ্যের ৪২ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তালিকায় রয়েছে একাধিক চমক। 

6/10

কোচবিহার - জগদীশ চন্দ্র বাসুনিয়া, আলিপুরদুয়ার - প্রকাশ চিক বরাইক, জলপাইগুড়ি - নির্মল চন্দ্র রায়, দার্জিলিং - গোপাল লামা, রায়গঞ্জ - কৃষ্ণ কল্যানী, বালুরঘাট - বিপ্লব মিত্র, মালদা উত্তর - প্রসূন বন্দ্যোপাধ্যায় (প্রাক্তন পুলিস কর্তা), মালদা দক্ষিণ - শাহনওয়াজ আলি রেহান। 

7/10

জঙ্গিপুর - খলিলুর রহমান, বহরমপুর - ইউসুফ পাঠান (প্রাক্তন ক্রিকেটার), মুর্শিদাবাদ - আবু তাহের খান, কৃষ্ণনগর - মহুয়া মৈত্র, রানাঘাট - মুকুটমনি অধিকারী, বনগাঁ - বিশ্বজিৎ দাস, ব্যারাকপুর - পার্থ ভৌমিক, দমদম - সৌগত রায়।       

8/10

বারাসাত - কাকলি ঘোষ দস্তিদার, বসিরহাট - হাজি নুরুল ইসলাম, জয়নগর - প্রতিমা মন্ডল, মথুরাপুর - বাপি হালদার, ডায়মন্ড হারবার - অভিষেক বন্দ্যোপাধ্যায়, যাদবপুর - সায়নী ঘোষ, কলকাতা দক্ষিণ - মালা রায়, কলকাতা উত্তর - সুদীপ বন্দ্যোপাধ্যায়।

9/10

হাওড়া - প্রসূন বন্দ্যোপাধ্যায় (ফুটবলার), উলুবেড়িয়া - সাজদা আহমেদ, শ্রীরামপুর - কল্যাণ বন্দ্যোপাধ্যায়, হুগলি - রচনা বন্দ্যোপাধ্যায়, আরামবাগ - মিতালি বাগ, তমলুক - দেবাংশু ভট্টাচার্য, কাঁথি - উত্তম বারিক, ঘাটাল - দীপক অধিকারী (দেব)।

10/10

ঝাড়গ্রাম - কালিপদ সোরেন, মেদিনীপুর - জুন মালিয়া, পুরুলিয়া - শান্তিরাম মাহাতো, বাঁকুড়া - অরূপ চক্রবর্তী, বিষ্ণুপুর - সুজাতা মন্ডল খাঁ, বর্ধমান পূর্ব - ড. শর্মিলা সরকার, বর্ধমান-দুর্গাপুর - কীর্তি আজাদ, আসানসোল - শত্রুঘ্ন সিনহা, বোলপুর - অসিত কুমার মাল, বীরভূম - শতাব্দী রায়।