শহরে অমিত শাহ, দফায় দফায় বিক্ষোভ বাম-কংগ্রেসের

Mar 01, 2020, 14:04 PM IST
1/7

হুঁশিয়ারি ছিলই। রবিবার শহরের একাধিক স্থানে বিক্ষোভ দেখাবে থাকবে বামেরা, গতকালই জানিয়েছিলেন সেলিম। 

2/7

স্বরাষ্ট্রমন্ত্রী শহরে ঢোকা মাত্রই এয়ারপোর্ট ১ নং এবং বেকবাগানে শুরু হয়েছে বামেদের বিক্ষোভ কর্মসূচি।

3/7

আজ সেই মতোই অমিত শাহ বিমান থেকে নামতেই শুরু হয় বিক্ষোভ কর্মসূচি। সকাল পৌনে ১১ নাগাদ বিমানবন্দরে নামেন তিনি। 

4/7

এরপর রাজারহাটে NSG-র অনুষ্ঠানে যোগ দেন। বিমানবন্দরে ছিলেন বাবুল সুপ্রিয়, স্বপন দাশগুপ্ত, মুকুল রায়। অমিত শাহ যখন নামছেন বিমানবন্দরে, তখন বিক্ষোভ চলছে এয়ারপোর্ট এক নম্বর গেটে। হাতে কালো পতাকা, মুখে 'গো ব্যাক অমিত শাহ' স্লোগান। SFI, AISA-সহ বাম ছাত্র সংগঠনগুলির সঙ্গে আন্দোলনে সামিল হন ভাঙরের জমি আন্দোলনকারীদের অনেকেই।

5/7

মোদীর পর এবার অমিত শাহর বিরুদ্ধেও রাস্তায় নেমে বিক্ষোভ বাম-কংগ্রেসের। বিমানবন্দরের এক নম্বর গেটের পর কোয়েস্ট মলে জমায়েত। কালো পতাকা, প্ল্যাকার্ড হাতে স্লোগান। সেখান থেকে পার্ক সার্কাস সেভেন পয়েন্টের দিকে রওনা দেয় মিছিল। অবরোধ করা হয় পার্ক সার্কাস। পোড়ানো হয় অমিত শাহ-র কুশপুতুল। 

6/7

দুপুরে শহিদমিনারে সভা করবেন অমিত শাহ। ঝামেলায় প্রয়োজনে পাল্টা বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছে বিজেপি। ঝামেলার মোকাবিলায় তৈরি পুলিসও। মোতায়েন আড়াই হাজার পুলিস।  

7/7

কিছুদিন আগেই রাজ্যে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিক্ষোভের আশঙ্কায় সড়কপথে সফরসূচি রাখা হয়নি সেবার। জলপথ এবং আকাশপথেই সফর করেছেন তিনি। তবে আজ সড়ক পতেি সফর করবেন অমিত শাহ। সেই মতো নিরাপত্তার বেষ্টনতে মুড়ে ফেলা হয়েছে গোটা শহর।