বঙ্গোপসাগরে অ্যান্টি সাইক্লোন, চার-পাঁচ দিন ধরে বৃষ্টি! আগামীকালই শুরু?

West Bengal Winter Season Update: বসন্ত কেটে সবে গরম পড়তে শুরু হয়েছে। এরই মধ্যে আগামী কয়েকদিন গোটা দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হবে। বঙ্গোপসাগরে একটি অ্যান্টি-সাইক্লোন রয়েছে, তার ফলেই এই বৃষ্টিপাত!

| Mar 14, 2024, 20:36 PM IST

অয়ন ঘোষাল: এসে গেল আবহাওয়ার আপডেট। কলকাতা তথা বাংলাজুড়ে হবে বৃষ্টি। বসন্তের আমেজ কেটে গিয়ে সবে দুদিন হল বেশ ভালো গরম পড়তে শুরু করেছে। এরই মধ্যে আবার বৃষ্টির পূর্বাভাস। আগামী চার থেকে পাঁচ দিন গোটা দক্ষিণবঙ্গে বেশ কিছু জেলায় বৃষ্টি থাকবে। তবে উত্তরবঙ্গের জন্য কয়েকদিন কোনও বৃষ্টিপাতের পূর্বাভাস নেই! 

 

 

1/7

দক্ষিণে বৃষ্টি

আবহাওয়া বিভাগ পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত জানালেন, আগামী চার থেকে পাঁচ দিন গোটা দক্ষিণবঙ্গে বেশ কিছু জেলায় বৃষ্টি থাকবে। বঙ্গোপসাগরে একটি অ্যান্টি-সাইক্লোন রয়েছে তার ফলেই দক্ষিণবঙ্গে এই বৃষ্টিপাত। তবে উত্তরবঙ্গের জন্য কয়েকদিন কোনও বৃষ্টিপাত নেই! 

2/7

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে

আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের প্রত্যেকটা জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণের পূর্ব দিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পূর্বের জেলাগুলিতে।

3/7

দক্ষিণবঙ্গের উত্তরে

আগামী ১৫ মার্চ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ১৫ মার্চে দক্ষিণবঙ্গের উত্তরের দিকে বৃষ্টিপাত বেশি থাকবে। 

4/7

জেলায় বৃষ্টি

আগামী ১৬ মার্চে দক্ষিণবঙ্গের ৭৫ শতাংশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী চার থেকে পাঁচ দিন গোটা দক্ষিণবঙ্গে কিছু কিছু জেলায় বৃষ্টি থাকবে। 

5/7

অ্যান্টি-সাইক্লোন

বঙ্গোপসাগরে একটি অ্যান্টি-সাইক্লোন রয়েছে, তার ফলেই এই দক্ষিণবঙ্গে এই বৃষ্টিপাত। 

6/7

উত্তরে শুষ্ক

উত্তরবঙ্গের জন্য কয়েকদিন কোনও বৃষ্টিপাতের খবর নেই। সেখানে পরিষ্কার শুষ্ক আবহাওয়া। 

7/7

কমলা সতর্কতা

দক্ষিণবঙ্গের তাপমাত্রা ৩২ থেকে ৩৫ ডিগ্রির কাছাকাছি থাকবে, বৃষ্টির ফলে কোথাও এই তাপমাত্রা কমার তেমন কোনও সম্ভাবনা নেই। যেটা আছে সেটাই চলবে। আগামী ১৬ মার্চে গোটা দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুতের কারণে কমলা সতর্কতা রয়েছে।