পানাগড় থেকে নদিয়ার রঘুনাথপুরে পৌঁছল শহিদ সুবোধ ঘোষের দেহ, চোখে জল গ্রামবাসীদের

Nov 15, 2020, 23:00 PM IST
1/6

ডিসেম্বর বাড়ি ফিরবেন বলেছিলেন। ফিরলেন তার আগেই। তবে সবাইকে চমকে দিয়ে কফিনবন্দি হয়ে। রবিবার চণ্ডীগড় থেকে বায়ুসেনার বিমানে পানাগড়ে আনা হল কাশ্মীরে শহিদ জওয়ান সুবোধ ঘোষের নিথর দেহ। তথ্য ও ছবি-পূজা মেহতা

2/6

পানাগড়ে  শহিদ সুবোধ ঘোষের মরদেহ মালা দিয়ে শ্রদ্ধা জানান সেনা বাহিনী ও বায়ুসেনার অফিসাররা। অনুষ্ঠানে ছিলেন দুর্গাপুর ডিভিশনের পুলিস কর্তারা। তথ্য ও ছবি-পূজা মেহতা

3/6

ওই অনুষ্ঠানের পর পানাগড় থেকে শহিদ জওয়ান সুবোধ ঘোষের মরদেহ সড়ক পথে রওনা দেয় নদিয়ার নদিয়ার তেহট্টের রঘুনাথপুর গ্রামে।  শেষ খবর পাওয়া পর্যন্ত মরদেহ পৌঁছে গিয়েছে রঘুনাথপুরে। সেখানে ইতিমধ্যেই অগণিত মানুষের ভিড়। গ্রামের মাঠে শহিদ সেনানিকে শ্রদ্ধা জানাবে এলাকার মানুষজন। পরিবার সূত্রে জানা গিয়েছে, আজই শেষকৃত্য সম্পন্ন হবে শহিদ জওয়ান সুবোধ ঘোষের।

4/6

১৯৯৭ সালের ১৩ মার্চ নদিয়ার তেহট্টের রঘুনাথপুর গ্রামে জন্ম সুবোধ ঘোষের। ২০১৭-র ২৮ সেপ্টেম্বর ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেন সুবোধ ঘোষ। ভারতীয় সেনাবাহিনীর ৫৯ নম্বর মেড রেজিমেন্টের জওয়ান ছিলেন তিনি। 

5/6

সেনাবাহিনীতে যোগদানের পরই ২০১৯-এর ১৯ নভেম্বর সাত পাকে বাঁধা পড়েন জওয়ান সুবোধ ঘোষ। বিয়ে করেন অনিন্দিতা ঘোষকে। এবছরের ১৯ অগাস্ট ফুটফুটে এক কন্যাসন্তানের জন্ম দেন অনিন্দিতা।   

6/6

মেয়ের জন্মের পরই অবশ্য সুবোধকে ফিরে যেতে হয় ডিউটিতে। কথা দিয়েছিলেন ডিসেম্বরে ছুটি নিয়ে বাড়ি আসবেন। তখনই মেয়ের অন্নপ্রাশন দেবে। কিন্তু সেই সাধ অপূর্ণ রয়ে গেল। বাবা কী জিনিস বুঝতেই পারল না দুধের শিশু।