প্রতি আন্তর্জাতিক ম্যাচে লতা মঙ্গেশকরের জন্য দুটো VIP আসন সংরক্ষিত রাখে BCCI, কেন জানেন?

রইল বিস্তারিত

Feb 08, 2022, 18:59 PM IST
1/6

প্রয়াত লতা মঙ্গেশকর

Lata Mangeshkar died

নিজস্ব প্রতিবেদন: বসন্তের আগেই থেমেছে কোকিলকণ্ঠ। সুরলোকে পাড়ি দিয়েছেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। তাঁর মৃত্যুতে রত্নহারা ভারতবাসী-সহ বিশ্বের অগণিত ভক্তকূল। তবে জানেন কি ভারতে অনুষ্ঠিত হওয়া প্রতিটি আন্তর্জাতিক ম্যাচে লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) জন্য দুটো করে ভিআইপি আসন সংরক্ষিত রাখে BCCI?

2/6

১৯৮৩-তে ইতিহাস লেখে ভারত

India create history

ঘটনার সূত্রপাত ১৯৮৩-র পর। সেই বছরই ইতিহাস তৈরি করে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে কপিল দেবের (Kapil Dev) নেতৃত্বে প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ (ICC World Cup) জেতে ভারতীয় দল (Indian Cricket Team)।

3/6

সমস্যায় পড়ে BCCI

BCCI into the danger

এরপর বিশ্বকাপ নিয়ে ভারতীয় দল দেশে ফিরলে সমস্যায় পড়ে ভারতীয় ক্রিকেটের নীতিনির্ধারক বোর্ড (BCCI)। আর্থিক সংকটে বিশ্বজয়ীদের সংবর্ধনা অনুষ্ঠান কীভাবে করবেন, সেই নিয়ে চিন্তায় পড়ে যান তৎকালীন BCCI প্রেসিডেন্ট NKP Salve।  

4/6

সমস্যা মেটান প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট রাজ সিং দুঙ্গারপুর

Raj Singh Dungarpur

সমস্যা সমাধানে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট রাজ সিং দুঙ্গারপুরের শরণাপন্ন হন তৎকালীন BCCI প্রেসিডেন্ট NKP Salve। সমস্যা মিটিয়েও দেন রাজ সিং দুঙ্গারপুর। লতা মঙ্গেশকরকে (Lata Mangeshkar) দিল্লির জহরলাল নেহেরু স্টেডিয়ামে একটা অনুষ্ঠান করতে অনুরোধ করেন তিনি।

5/6

২ ঘণ্টার কত রোজগার করে BCCI

BCCI earn 20 Lakhs

২ ঘণ্টার ওই অনুষ্ঠান থেকে ২১ লক্ষ টাকা রোজগার করে BCCI। বিশ্বকাপ জয়ী দলের ১৬ জন ক্রিকেটরকে ১ লক্ষ টাকা করে দেওয়া হয়। তবে ওই অনুষ্ঠানের জন্য এক টাকাও পারিশ্রমিক নেননি লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)।

6/6

লতাকে BCCI-এর সম্মান

BCCI respect to Lata

সুরসম্রাজ্ঞীর সেই দিনের সাহায্য ভুলে যায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁকে সম্মান জানিয়ে এরপর থেকে ভারতে অনুষ্ঠিত হওয়া আন্তর্জাতিক ম্যাচে লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) নামে দুটো করে ভিআইপি আসন সংরক্ষিত করে রাখে BCCI।