Chandra Grahan 2024 on Holi: দোল পূর্ণিমার দিনেই বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ! ভাগ্য খুলবে তিন রাশির...

Lunar eclipse on Holi: ২৪ তারিখের সকাল থেকেই লেগেছে দোলপূর্ণিমা, চলবে ২৫ তারিখ অবধি। এরই মাঝে থাকছে বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ। কোন কোন রাশির উপর পড়বে প্রভাব?

| Mar 25, 2024, 11:27 AM IST
1/8

দোলে চন্দ্রগ্রহণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২৪ সালের দোল পূর্ণিমার তিথি শুরু হয়েছে ২৪ মার্চ সকাল ৯ টা ৫৪ মিনিট থেকে। পূর্ণিমা তিথি চলবে ২৫ মার্চ ১২ টা ২৯ মিনিট পর্যন্ত। সেই সময়ই আবার রয়েছে চন্দ্রগ্রহণ।  

2/8

দোলে চন্দ্রগ্রহণ

চন্দ্রগ্রহণের সময় হল ২৫ মার্চ সোমবার সকাল ১০.২৩ মিনিটে শুরু করে গ্রহণ শেষ হবে ২৫ মার্চ দুপুর ৩ টে বেজে ২ মিনিটে। এই সময়কালের মধ্যে চলবে দোল ও হোলি উদযাপন। চন্দ্রগ্রহণের কি কোনও প্রভাব পড়বে রঙের উত্সবে? কোন কোন রাশির উপর পড়বে প্রভাব?  

3/8

দোলে চন্দ্রগ্রহণ

চন্দ্রগ্রহণ ও দোলপূর্ণিমার প্রভাব ১২ টি রাশির জাতক-জাতিকাদের উপরই পড়বে। তবে ৩ রাশির উপর খুবই শুভ প্রভাব পড়বে।   

4/8

দোলে চন্দ্রগ্রহণ

মেষ রাশি: মেষ রাশির জাতক-জাতিকাদের অমীমাংসিত কাজ শেষ হবে এই দিন।  বকেয়া টাকাও ফেরত পেতে পারেন। দাম্পত্য জীবনে শান্তি বজায় থাকবে।   

5/8

দোলে চন্দ্রগ্রহণ

মিথুন রাশি: মিথুন রাশির জাতক-জাতিকাদের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা মিটবে। থমকে যাওয়া কাজ এগোবে।   

6/8

দোলে চন্দ্রগ্রহণ

মীন রাশি: মীন রাশির জাতক-জাতিকাদের কর্মরত ব্যক্তিরা পদোন্নতি পাবেন। ব্যবসায়ীদের জন্য খুবই ভালো দিন উন্নতি।   

7/8

দোলে চন্দ্রগ্রহণ

চন্দ্রগ্রহণ পৃথিবীর বিস্তীর্ণ এলাকা থেকে দেখা যাবে। তবে সেই তালিকায় নেই ভারত। মূলত পৃথিবীর পশ্চিম গোলার্ধ থেকে সোমবারের চন্দ্রগ্রহণ দেখা যাবে বলে জানিয়েছেন বিজ্ঞানীরা। চলতি বছরের প্রথম চন্দ্রগ্রহণের সাক্ষী থাকবে এশিয়ার উত্তর ও পূর্ব অংশ। এছাড়াও চন্দ্রগ্রহণ দেখা যাবে ইউরোপ, অস্ট্রেলিয়া, উত্তর আমরিকা, দক্ষিণ আমেরিকা, আফ্রিকা। প্রশান্ত মহাসাগরীয় আর্কটিক ও আন্টার্টিকার বহু অংশ দেখতে পাবে গ্রহণ।  

8/8

দোলে চন্দ্রগ্রহণ

চন্দ্রগ্রহণের একটা সুতককাল থাকে। সুতককাল অর্থাৎ, গ্রহণের ৯ ঘণ্টা আগে থেকে একটি সময়কাল শুরু হয়। শাস্ত্রীয় মতে এই সুতককালে শুভ কাজ না করাই ভালো। তবে যেহেতু ভারতে গ্রহণ দেখা যাবে না। তাই সুতককাল ধার্য নয়। সেই অনুযায়ী, দোলের দিন গ্রহণ থাকলেও, তার প্রভাব পড়বে না হোলিতে।