Coromandel Express Accident: দুর্ঘটনার আগের মুহূর্তে কী হয়েছিল, কী বললেন করমণ্ডল এক্সপ্রেসের চালক

Jun 05, 2023, 20:55 PM IST
1/5

শুক্রবার করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা তিনশোর দিকে এগোচ্ছে। লুপলাইনে দাঁড়িয়ে থাকা মালগাড়িকে ১২৮ কিলোমিটারের বেশি গতিতে ধাক্ক মেরে মালগাড়ির মাথায় উঠে পড়ে করমণ্ডলের ইঞ্জিন। ফলে চালকদের কী অবস্থা তা সহজেই অনুমেয়। কিন্তু বেঁচে রয়েছেন করমণ্ডল এক্সপ্রেসের ২ চালক। তবে একজনের আঘাত বেশ গুরুতর। 

2/5

রেল বোর্ড তার প্রাথমিক তদন্তে চালকদের একপ্রকার ক্লিন চিটই দিয়েছে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো বলেন, রেল সেফটি কমিশনার বিষয়টির তদন্ত করেছেন। সেই রিপোর্ট আসবে। তবে দুর্ঘটনার কারণ জানা গিয়েছে। কারা এর জন্য দায়ী তাদেরও চিহ্নিত করা গিয়েছে। ইলেকট্রনিক ইন্টারলকিংয়ে রদবদল করার জন্য এই দুর্ঘটনা ঘটেছে।

3/5

দুর্ঘটনায় কারণ নিশ্চিত হবে তদন্ত শেষ হওয়ার পর। তবে ভয়ংকর ওই দুর্ঘটনা ঘটার আগের মুহূর্তে ঠিক কী হয়েছিল। জানিয়েছেন করমণ্ডলের চালক। তিনি বলেন, সামনে গ্রিন সিগন্যালের উপরে নির্ভর করেই গাড়ি চালিয়েছিলাম।

4/5

রেল বোর্ডের সদস্য জয়া ভার্মা সিনহা জানিয়েছিলেন, কলমণ্ডল এক্সপ্রেসের চালকের সঙ্গে কথা বলেছিলাম। ওঁর সেন্স ছিল। উনি জানিয়েছেন গ্রিন সিগন্য়াল পেয়েই উনি এগিয়েছিলেন।  

5/5

মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন  হাজারি বেহরা(৩৬)। তিনি ছিলেন করমণ্ডল এক্সপ্রেসের সহকারী চালক। বর্তমানে ভর্তি রয়েছেন এএমআরআই ভুবনেশ্বরে। তাঁকে নিয়ে মিডিয়ায় বিভিন্ন খবর ছড়িয়ে পড়েছে। সেইসব খবর মিথ্য়ে বলে দাবি করেছেন তাঁর স্ত্রী। তাঁর পা ভেঙেছে। শরীরের অন্যান্য জায়গাতেও আঘাত রয়েছে।