রাজস্থানে ৬০০-র বেশি শিশুর শরীরে ধরা পড়ল করোনা সংক্রমণ, সতর্ক মহারাষ্ট্রেও

May 24, 2021, 11:59 AM IST
1/5

দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়াই করছে গোটা দেশ।  দেখা যাচ্ছে করোনার ওই দ্বিতীয় ঢেউয়ে বেশি করে আক্রান্ত হচ্ছেন কম বয়সীরা। এর মধ্যে রাজস্থানে কয়েকশো শিশুর শরীরে ধরা পড়ল করোনা ভাইরাসের সংক্রমণ।

2/5

সংবাদমাধ্যম সূত্রে খবর, গত কয়েক দিনে রাজস্থানের দুঙ্গারপুর জেলায় কোভিড পজিটিভ হয়েছে ৩২৫ শিশু। পাশাপাশি দৌসা জেলাতেও কয়েকশো শিশুর শরীরে ধরা পড়েছে করোনা সংক্রমণ।

3/5

এদিকে, ন্যাশানল কমিশন ফর প্রোটেকশন অব চাইল্ড রাইটস(NCPRC) বৃহস্পতিবারও আশঙ্কা প্রকাশ করেছে, সম্ভবত করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। এতে শিশুদের আক্রান্ত হওয়ার আশঙ্কা করল সংস্থা। এনিয়ে সংস্থার তরফ থেকে কেন্দ্রীয় মুখ্য সচিব রাজেশ গৌবাকে চিঠিও দিয়েছে সংস্থা। এনিয়ে সতর্ক   মহারাষ্ট্রও।

4/5

রাজ্যের কোভিড পরিস্থিতির কোনও উন্নতি না হওয়ায় রবিবার রাজ্যে লকডাউনের মেয়াদ ৮ জুন পর্যন্ত বাড়িয়ে দিয়েছে রাজস্থান সরকার। তবে ১ জুন থেকে সাধারণ মানুষের জন্য বিধিনিষেধ কিছুটা শিথিল হতে পারে। লকডাউনের মেয়াদ বাড়ানোর পাশাপাশি মাস্ক পরার উপরে জোর দিয়েছে রাজ্য সরকার। ওই মাস্ক না পরলে ৫০০-১০০০ টাকা জরিমানা ধার্ষ করা হয়েছে।

5/5

উল্লেখ্য, এখনও পর্যন্ত রাজস্থানে ৭,৭০৩ জনের মৃত্যু হয়েছে কোভিড সংক্রমণে। রবিবারই রাজ্যে মৃত্যু হয়েছে ১১৩ জনের। এদিন রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৬৫২১ জন।