Covid-19 4th wave: Covid-19 4th wave: অগাস্টেই করোনার চতুর্থ ঢেউ! রাজ্যের মন্ত্রীর বার্তায় বাড়ছে চিন্তা

আগেই স্বাস্থ্যমন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি লভ আগরওয়াল (Lav Agarwal, The Joint Secretary) জানিয়েছেন যে, "ওমিক্রনের ভীতি এখনও আমাদের পিছু ছাড়েন।"

Mar 27, 2022, 18:02 PM IST
1/6

দেশে চতুর্থ ঢেউয়ের আশঙ্কা

Covid-19 4th wave 2

নিজস্ব প্রতিবেদন: ৩১ মার্চ থেকে সমস্ত কোভিডবিধি তুলে নেওয়ার ঘোষণা করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। অতিমারির হাত থেকে মুক্তির উপায় খুঁজছে দেশ। তখন চলতি বছরের অগাস্ট মাসেই দেশে চতুর্থ ঢেউয়ের (Covid-19 4th wave) আঘাত হানার আশঙ্কা করছে বিশেষজ্ঞদের একাংশ।

2/6

করোনা-গ্রাফের ওঠানামা চলছেই

Covid-19 4th wave 2

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (Covid-19) আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২১ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ১ হাজার ৬৬০। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা ১৪৯।  রবিবার দেশে ফের কমেছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। 

3/6

বিশ্বজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা

Covid-19 4th wave 3

বিশ্বজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা (Corona)। একাধিক দেশে বেড়ে চলেছে ওমিক্রনের (Omicron) দাপট৷ মার্কিন যুক্তরাষ্ট্রে ওমিক্রনের BA.2 প্রজাতি ক্রমেই বাড়ছে। 

4/6

ইউরোপে বাড়ছে ওমিক্রন

Covid-19 4th wave 4

  ইউরোপেও বাড়ছে ওমিক্রন। পশ্চিম ইউরোপেও ক্রমশ ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এই ভাইরাস উপ প্রজাতিকে ইতিমধ্যেই সংক্রমক বলেছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

5/6

"ওমিক্রন এখনও আমাদের পিছু ছাড়েন"

Covid-19 4th wave 5

বিশেষজ্ঞদের একাংশের আশঙ্কা, চলতি বছর জুনের মাঝামাঝি সময়ে ভারতে হানা দিয়ে পারে করোনার চতুর্থ ঢেউ (Covid-19 4th wave)। এরই মধ্য়ে  চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি লভ আগরওয়াল (Lav Agarwal, The Joint Secretary)-এর একটি বার্তা। তিনি বলেন, "ওমিক্রনের ভীতি এখনও আমাদের পিছু ছাড়েন।"

6/6

অগাস্ট মাসেই দেশে চতুর্থ ঢেউ!

Covid-19 4th wave 6

এবার আরও একটি নয়া তথ্য দিলেন কর্ণাটকের স্বাস্থ্য এবং স্বাস্থ্যশিক্ষা দফতরের মন্ত্রী ডাক্তার কে সুধাকর। তাঁর আশঙ্কা,  চলতি বছরের অগাস্ট মাসেই দেশে চতুর্থ ঢেউ (Covid-19 4th wave) আঘাত হানাতে পারে।