Covid Death: মর্গের ফ্রিজার খুলে চমকে উঠলেন কর্মীরা, ১৫ মাস ধরে পড়ে কোভিড আক্রান্তের দেহ

Nov 30, 2021, 13:09 PM IST
1/5

করোনা আতঙ্কের মধ্যে পেরিয়ে গিয়েছে এক বছরেরও বেশি সময়। পরিজনরা জানের তাদের প্রিয়জনের মৃতদেহ সত্কার হয়ে গিয়েছে। কিন্তু হাসপাতাল থেকে ফোন পেয়ে চমকে উঠলেন তাঁরা। এতদিন পর তা বেরিয়ে এল শহরের এক হাসপাতালের মর্গের ফ্রিজার থেকে।  

2/5

গত শুক্রবার বেঙ্গালুরুর ইএসআই হাসপাতালের মর্গ সাফ করেতে গিয়েছিলেন সেখানকার কর্মীরা। কটূ গন্ধ নাকে আসতেই ফ্রিজার খুলে দেখেন সেখানে পড়ে রয়েছে ২টি মৃতদেহ। খবর নিয়ে দেখা যায় ২০২০ সালের জুলাই মাসে করোনায় মৃত্যু হয়েছিল ওই ২ জনের। তার পর থেকে সেগুলি পড়েছিল মর্গেই।  

3/5

যে দুজনের মৃতদেহ উদ্ধার হয়েছে তাদের নাম দূর্গা(৪০)। তিনি ছামরাজপেটের বাসিন্দা। অন্যজন হলেন মুনিরাজু(৩৫), বাড়ি বেঙ্গালুরুর কে পি আগারাহায়। দুজনেরই পরিবারের লোকজন সংবাদ মাধ্যমে জানিয়েছেন, হাসপাতাল থেকে গত ২৬ নভেম্বর ফোন করে দেহ পাওয়ার কথা জানানো হয়।  

4/5

হাসপাতাল সূত্রে খবর, করোনা পজিটিভ হওয়ার পর গত বছর ২০ জুলাই ওই দুজনকে ইএসআই হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালেই মৃত্যু হয় তাঁদের। তারপরই দুটি মৃতদেহ বেঙ্গালুরু মহানগর পালিকার হাতে তুলে দেওয়ার জন্য পাঠিয়ে দেওয়া হয় হাসপাতালের পুরনো মর্গে। মৃতদেহ দুটি সত্কার করার কথা পুরসভারই। কিন্তু কোনও কারণ শেষপর্যন্ত তা হয়নি। 

5/5

গোটা ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। এনিয়ে তদন্তে নেমেছে হাসপাতাল। ময়নাতদন্ত হওয়ার পর মৃতদেহ দুটি তাদের পরিজনদের হাতে তুলে দেওয়া হবে।