মন ছটফট করছিল! করোনা চিকিত্সার মাঝে ডোনাল্ড ট্রাম্প যা করলেন, ব্যাপক বিতর্ক শুরু

Oct 05, 2020, 14:22 PM IST
1/5

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে করোনাভাইরাস আসলে ছেলেখেলার আরেক নাম। আমেরিকায় করোনা ছড়ানোর পরও তিনি মহামারী ঠেকাতে তত্পর হননি। তাঁর খামখেয়ালিপনার জন্য প্রাণ হারিয়েছেন বহু মানুষ। এমনই অভিযোগ করেছেন অনেকে। আর এবার নিজে করোনা পজিটিভ হওয়ার পর তিনি দায়িত্বজ্ঞানহীনতার নজির গড়লেন।

2/5

দিন দুয়েক আগে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ট্রাম্প। কিন্তু হাসপাতালে তাঁর মন ছটফট করছিল। তাই শরীরে করোনার জীবাণু নিয়েই বেরিয়ে পড়লেন জয় রাইড-এ। নিজের কালো রঙের এসইউভি-তে চেপে বেশ কিছুক্ষণ ঘুরে এলেন মার্কিন প্রেসিডেন্ট।  

3/5

জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের অধ্যপক জেমস পি ফিলিপস মার্কিন প্রেসিডেন্টের এমন কাণ্ডের তীব্র সমালোচনা করে লিখেছেন, ''ট্রাম্পের এসএইভি শুধুমাত্র বুলেটপ্রুফ নয়, কেমিক্যাল অ্যাটাক-ও রুখে দিতে পারে। এই গাড়িতে করোনা সংক্রমণের আশঙ্ক অনেক বেশি। ট্রাম্পের এমন কাণ্ডে আমি হতবাক। উনি গাড়ির ভিতরে থাকা সবাইকে ঝুঁকির মধ্যে ফেললেন।''

4/5

সমালোচনা কোনওদিনই গায়ে মাখেননি ট্রাম্প। আর তাই তিনি খোশমেজাজে, হাসিমুখ গাড়ি চেপে ঘুরেছেন। তার পর আবার এসে হাসপাতালের বেডে শুয়ে পড়েছেন। চিকিত্সকরা অবশ্য জানিয়েছেন, ট্রাম্পের শারীরিক অবস্থা আগের থেকে এখন অনেকটাই ভাল আছে। 

5/5

ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া, দুজনেই করোনায় আক্রান্ত হয়েছিলেন। একটা সময় মাস্ক ছাড়াই ঘুরেছেন ট্রাম্প। আর তাঁর এমন কাণ্ডের জন্যই আজ তিনি করোনা আক্রান্ত বলে মনে করছেন অনেকে।