ED Raid: সাতসকালে শহরজুড়ে তল্লাশি ইডি-র

সাতসকালে একযোগে পাঁচ জায়গায় হানা দিলেন ইডি-র প্রায় ৪০ জন আধিকারিক। এরমধ্যে রয়েছেন দুই ব্যবসায়ী। চাকরি বিক্রির টাকা ঘুরপথে কোথায় কোথায় খেটেছে, তার হদিশ পেতেই তাঁদের এই দিনের অভিযান। 

Mar 22, 2024, 10:06 AM IST
1/5

সাতসকালে ইডি হানা

সাতসকালে ইডি হানা

অয়ন ঘোষাল: কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে সাতসকালে একযোগে পাঁচ জায়গায় হানা দিলেন ইডি-র প্রায় ৪০ জন আধিকারিক। চেতলা, লেকটাউন সহ মোট পাঁচ জায়গায় চলছে ইডি-র তল্লাশি অভিযান।

2/5

কোথায় হচ্ছে তল্লাশি?

কোথায় হচ্ছে তল্লাশি?

চেতলায় পিয়ারীমোহন রায় রোডে বিশ্বরূপ বসু নামে এক ব্যক্তির বাড়িতে হানা দিয়েছে ইডি। স্থানীয় সূত্রে খবর, বিশ্বরূপ বসু তৃণমূল নেতা। তাঁর পরিবহণ সংক্রান্ত ব্যবসা রয়েছে। তৃণমূল নেতার বাড়িতে গেলে, ইডি-র আধিকারিকদের জানানো হয়, তিনি বাড়িতে নেই।

3/5

লেকটাউনেও তল্লাশি

লেকটাউনেও তল্লাশি

পাশাপাশি লেকটাউনের এক ব্যবসায়ীর বাড়িতেও শুক্রবার সকালে পৌঁছেছে ইডি। সকাল সাতটার আগেই ৭৯ শরৎ চ্যাটার্জি রোড, বরাত কলোনির একটি আবাসনে ওই ব্যবাসায়ীর ফ্ল্যাটে পৌঁছে যান ইডি-র আধিকারিকরা।

4/5

মন্ত্রীর বাড়িতেও তল্লাশি

মন্ত্রীর বাড়িতেও তল্লাশি

সকাল সকাল বোলপুরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়িতে ইডির হানা। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী ঘিরে ফেলেছে চন্দ্রনাথ সিনহার বাড়ি। বোলপুরে নিচুপট্টি এলাকায় চন্দ্রনাথ সিনহার বাড়িতে ইডির হানা। তিনটি গাড়িতে করে  ইডি আধিকারিকরা পৌঁছেছেন। 

5/5

কেন তল্লাশি?

কেন তল্লাশি?

শিক্ষা নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত মিডল ম্যান প্রসন্ন রায়ের মাধ্যমে ব্যাপক আর্থিক তছরুপ হয়েছে বলে অভিযোগ। আগেই ইডি সূত্রে এই দাবি করা হয়। কেন্দ্রীয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, চাকরি বিক্রির টাকা ঘুরপথে কোথায় কোথায় খেটেছে, তার হদিশ পেতেই তাঁদের এই দিনের অভিযান।