Pradip Mukherjee Death: ‘প্রদীপ মুখোপাধ্যায়ের মতো ভদ্র শিল্পীর মৃত্যু শুধু সিনেমার নয়, গোটা সমাজের ক্ষতি’

| Aug 29, 2022, 18:16 PM IST
1/6

শেষ ছবি 'দত্তা'-র শ্যুটিং

সৌমিতা মুখোপাধ্যায়: চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়। গত মাসেই নির্মল চক্রবর্তীর ছবি ‘দত্তা’র শ্যুটিং শেষ করেন অভিনেতা। ছবিতে ওঁর পাশাপাশি অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, সাহেব চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ চক্রবর্তী, দেবলীনা কুমার সহ আরও অনেকে। তাঁর শেষ ছবির কিছু এক্সক্লুসিভ শ্যুটিং স্টিল রইল আপনাদের জন্য।

2/6

শেষ ছবি 'দত্তা'-র শ্যুটিং

সোমবার অভিনেতার প্রয়াণে পরিচালকের গলায় আক্ষেপের সুর। তিনি বলেন, ‘শ্যুটিং শেষ হলেও ডাবিং হয়নি। ওঁর অত সুন্দর কন্ঠ। আমাদের মতোই মিস করবে দর্শকরা। ১১ অগস্ট শ্যুটিং শেষে সেটেই সেলিব্রেট করা হয় তাঁর জন্মদিন। কেক কেটে চলে সেলিব্রেশন। সারপ্রাইজ পেয়ে খুবই খুশি হয়েছিলেন অভিনেতা। জন্মদিনের পরের দুদিনও শ্যুট করেন প্রদীপদা।’

3/6

শেষ ছবি 'দত্তা'-র শ্যুটিং

পরিচালক নির্মল চক্রবর্তী জানান, 'ওঁর শরীরটা অনেকদিন ধরেই খুব খারাপ যাচ্ছিল। মাঝে মাঝেই বলতেন শ্যুটিংটা করে নাও। এতো অসুস্থতা নিয়েও ভীষণ আন্তরিকতার সঙ্গে শ্যুট শেষ করেছিলেন তিনি। ওঁর মতো শিল্পী, ভদ্র মানুষের মৃত্যু শুধুমাত্র সিনে ইন্ডাস্ট্রির জন্য নয়, সমাজের পক্ষেও ক্ষতি। ওঁর অভিনয়ের অবদান কোনওদিন ভুলব না'।

4/6

শেষ ছবি 'দত্তা'-র শ্যুটিং

অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, 'শেষ তিনটে ছবি আমার সঙ্গে, একসঙ্গে বসে অনেক গল্প করেছি। সেটে বার্থ ডে সেলিব্রেশনের সময় একটা ইমোশনাল মুহূর্ত তৈরি হয়েছিল। উনি খুব আনন্দ পেয়েছিলেন। অনেকদিন ভুগছিলেন, কিন্তু প্রদীপদা দারুণ জীবন কাটিয়েছেন। আমার সঙ্গে দহন উৎসব মন্দ মেয়ের উপাখ্যান পার্সেল, ছুটি, দত্তা সহ একাধিক ছবিতে অভিনয় করেছেন। উনি যেখানেই থাকুন, ভালো থাকুন'।

5/6

শেষ ছবি 'দত্তা'-র শ্যুটিং

অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, 'এতো ভালো ভালো কাজ করেছেন তিনি। এই শেষ মুহূর্ত অবধি কাজের যে স্পৃহা, একাগ্রতা। এত অসুস্থতার মাঝেও দু সপ্তাহ আগে আগে আমরা দত্তার শ্যুটিং শেষ করেছি'।    

6/6

শেষ ছবি 'দত্তা'-র শ্যুটিং

সোমবার সকাল ৮.১৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বর্ষীয়ান অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। দীর্ঘদিন ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন অভিনেতা।