West Bengal Weather Update: চার দিন ধরে বৃষ্টি! বসন্তেই কেন অঝোর শ্রাবণধারা শুরু?

West Bengal Winter Season Update: বসন্তের আমেজ কেটে ক্রমশ ভালো গরম পড়তে শুরু করেছে। তবে এর মধ্যেই বৃষ্টির পূর্বাভাস মিলেছিল কদিন আগেই। গত দু'দিন ধরেই বৃষ্টি চলছে। এখনও ক'দিন চলবে বৃষ্টি।

| Mar 18, 2024, 19:23 PM IST

অয়ন ঘোষাল: বসন্তের আমেজ কেটে ক্রমশ ভালো গরম পড়তে শুরু করেছে। তবে এর মধ্যেই বৃষ্টির পূর্বাভাস মিলেছিল কদিন আগেই। গত দু'দিন ধরেই বৃষ্টি চলছে। এখনও ক'দিন চলবে বৃষ্টি। এসে গেল বিকেলের আবহাওয়ার আপডেট।

 

1/7

প্রচুর জলীয় বাষ্প

আবহাওয়া বিভাগ পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত জানালেন, বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প আমাদের রাজ্যে প্রবেশ করছে। তার ফলেই এই আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত দেখতে পাওয়া যাচ্ছে।

2/7

১৮ থেকে ২১

বিকেলের আবহাওয়া প্রেস মিটে আবহাওয়া বিভাগের পূর্বাঞ্চলীয় অধিকর্তা জানালেন, ১৮ তারিখ থেকে ২১ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

3/7

উত্তরবঙ্গে বৃষ্টি

পরে এটা আস্তে-আস্তে সরে যাবে উত্তরবঙ্গের দিকে, আর তখন বৃষ্টির সম্ভাবনা বাড়বে উত্তরবঙ্গে।

4/7

আংশিক মেঘলা আকাশ

বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প এ রাজ্যে প্রবেশ করছে। তার ফলেই এই আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত।

5/7

বৃষ্টি-অক্ষরেখা

দক্ষিণবঙ্গের সব জেলায় এবং সেই সঙ্গে ভূপৃষ্ঠ থেকে ৯ পয়েন্ট উপরে একটি অক্ষরেখা তৈরি হয়েছে। এটি তৈরি হয়েছে ঝাড়খণ্ড থেকে উত্তর অন্ধপ্রদেশের দিকে।

6/7

শিলাবৃষ্টিও

এর ফলে, ২৩ মার্চে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত, সঙ্গে ঝোড়ো হাওয়া থাকবে। কোথাও শিলাবৃষ্টিও দেখতে পাওয়া যায়।

7/7

তাপমাত্রা স্বাভাবিক

আজ, সোমবার তাপমাত্রা স্বাভাবিক থেকে ২ ডিগ্রি নীচে আছে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকই। তবে জলীয় বাষ্প প্রবেশ করায় সর্বনিম্ন তাপমাত্রা বাড়ার সম্ভাবনা আছে।