New Year Celebration! জমিয়ে মদ্যপানের প্ল্যান করেছেন? আবহাওয়া দফতরের সতর্কতা শুনে নিন

Dec 27, 2020, 13:38 PM IST
1/8

করোনা, লকডাউন। একের পর এক সমস্যায় জেরবার হয়েছে চলতি বছরটা। মহমারীতে বিপর্যস্ত ২০২০ বিশ্ববাসীকে শিক্ষা দিয়েছে। বুঝিয়েছে, প্রকৃতিই সর্বশ্রেষ্ঠ। প্রকৃতির সঙ্গে কোনও ছেলেখেলা চলে না। সামান্য একটা ভাইরাস নাজেহাল করে ছেড়েছে আমাদের সবাইকে। তবে ২০২০ শেষের পথে। আসছে ২০২১। নতুন সূর্য, নতুন আশা।  

2/8

নিউ ইয়ার সেলিব্রেশন। পার্টি তো করতেই হবে। আর সেই পার্টিতে ছুটবে মদের ফোয়ারা। কিন্তু এবার লাগামহীন মদ্যপানে সাবধান! আবহাওয়া দফতরের সতর্কবার্তা আগে শুনে নিন।

3/8

ডিসেম্বরের শেষ থেকে নতুন বছরের শুরু। এই সময়টাতে আবহাওয়া থাকে মনোরম। উত্সবের মরশুম। ফলে আমাদের মধ্যে অনেকেই আমোদ-ফূর্তিতে মেতে উঠি। মদ্যপানে নিয়ন্ত্রণ রাখতে পারি না।

4/8

উত্তর ভারতে শৈত্যপ্রবাহ চলছে। একাধিক রাজ্যে আগামী কয়েকদিন চলবে এই পরিস্থিতি। এমনকী বাংলাতেও জাঁকিয়ে শীত পড়েছে। দুই বঙ্গেই কনকনে ঠাণ্ডা। ফলে শরীর একটু গরম করার জন্য আমরা কেউ কেউ পান পেয়ালার শরণাগত হব বলে ভাবছি।

5/8

আবহাওয়া দফতর জানিয়েছে, ২৮ ডিসেম্বর থেকে পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থানের উত্তরভাগে শৈত্যপ্রবাহ চলবে। এমনকী বাংলাতেও আগামী কয়েকদিন জাঁকিয়ে ঠাণ্ডা পড়বে। ফলে যাদের সর্দি বা ঠাণ্ডা লাগার ধাত রয়েছে তাদের সমস্যা বাড়বে। শীতের প্রভাব চলবে আগামী বেশ কয়েকদিন।  

6/8

অনেকেই শীতে একটু উষ্ণতার খোঁজে মদ্যপান করবেন। তবে তাতে এবার সমস্যা বাড়তে পারে। কারণ, এবারে ঠাণ্ডা পড়বে জাঁকিয়ে। ফ্লু বা নাক থেকে রক্ত পড়ার সমস্যা দেখা দিতে পারে। এমন পরিস্থিতিতে মদ্যপান করলে শরীরের তাপমাত্রা কমে যেতে পারে। ফলে বিপদ বাড়বে।

7/8

আবহাওয়া দফতর জানিয়েছে, বদ্ধ জায়গায় থাকতে পারলে ভাল। ভিটামিন সি যুক্ত ফল খেতে হবে। শাকসবজি ও জল খেতে হবে পর্যাপ্ত। সতর্কতা হিসাবে বলা হয়েছে, নতুন বছরের সেলিব্রেশন করতে গিয়ে লাগামছাড়া মদ্যপান করলে অসুস্থ হওয়ার ঝুঁকি বাড়বে।

8/8