International Women's Day: কী লিখলেন ঋতুপর্ণা, মিমি, নুসরত, ঋতাভরী-রা

Mar 08, 2021, 19:24 PM IST
1/7

নারী দিবসে হৃদয়ের কাছের ৪ নারীকে সম্মান জানিয়ে ফেসবুকে একটি লম্বা পোস্ট লিখেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। অভিনেত্রী লিখেছেন, ''নারী দিবসটি আমার জীবনে ৪ গুরুত্বর্ণ মহিলাকে উৎসর্গ করছি। এক আমার মা, যিনি না থাকলে আমি এই পৃথিবী দেখতেই পেতাম না। দ্বিতীয়জন আমার শাশুড়ি মা, যিনি সবকিছুতেই আমায় সমর্থন করেন, তাই তাঁকে ধন্যবাদ জানানোটাও কম হবে। তৃতীয়জন আমার মেয়ে গাজু, আমার প্রাণ, তৃতীয়জন আমার ম্যানেজার শর্মিষ্ঠা। যে আমার মেরুদণ্ড। যাঁকে ছাড়া আমার এক মুহূর্তও চলে না। ''

2/7

আন্তর্জাতিক নারী দিবসে জন্মদাত্রী মা ও শাশুড়ি মায়ের ছবি পোস্ট করেছেন সুদীপা চট্টোপাধ্যায়। সুদীপা লিখেছেন, ''আমার সঙ্গে যে তিনজনকে দেখা যাচ্ছে ছবিতে- তাদের একজন মা দুর্গা- যিনি সবসময় পেছন থেকে সাহস জুগিয়ে যান, আমার বাঁদিক আমার শ্বাশুড়ীমা- যিনি,তাঁর কড়া শাসনে,আমাকে বেঁধে রাখেন,আর আমার ডানদিকে আমার জন্মদাত্রী মা- যিনি কোনো কথা না বলেও,আমাকে স্হির রাখেন। মাটির কাছাকাছি ধরে রাখেন।এঁদের তিনজনের আশ্রয়ে- আমার জীবন। মাথার ওপর ছাতা যেমন থাকে,ঠিক তেমন।আন্তর্জাতিক নারী দিবসে- সব পুরুষদের আমার বিনম্র অনুরোধ,মেয়েদের সন্মান করুন। এর বেশি তারা আর কিছুই চায় না। আর পাশে থাকুন। আমাদের ঢাল হয়ে নয়, বন্ধু হয়ে,আমাদের শক্তি হয়ে। ''

3/7

প্রত্যেকটা দিনই আন্তর্জাতিক নারী দিবস মনে করছেন অভিনেত্রী কোয়েল মল্লিক। নিজের সেই ভাবনাটাই ইনস্টাগ্রামে শেয়ার করেছেন অভিনেত্রী। 

4/7

মা শতরূপা সান্যাল, মধুবালা থেকে শুরু করে হলিউড অভিনেত্রী কেট উইন্সলেট সহ একাধিক মহিলা যাঁরা তাঁকে অনুপ্রাণিত করেছেন, তাঁদের ছবি ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। 

5/7

নুসরত তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন নিজের মা, বোন সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ তাঁর হৃদয়ের কাছের একাধিক মহিলার ছবি।

6/7

নারী দিবসে 'আশা' কর্মীদের সঙ্গে ছবি পোস্ট করে তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ, অভিনেত্রী নুসরত জাহান।

7/7

আন্তর্জাতিক নারী দিবসে সমস্ত মহিলাদের উদ্দেশ্যে ভালোবাসা প্রকাশ সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তীর।