Shreyas Iyer, IPL 2023: চোট পাওয়া শ্রেয়সের বদলে কেকেআর-এর সম্ভাব্য পাঁচ অধিনায়ক কে? ছবিতে দেখুন

পিঠের চোটের জন্য বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) চতুর্থ টেস্টের পঞ্চম দিন ব্যাট করতে পারেননি নাইটদের অধিনায়ক। তিনি আইপিএল-এর (IPL) আগে কি ফিট হতে পারবেন? যদিও শ্রেয়সের চোট নিয়ে ইতিমধ্যেই আপডেট দিয়েছে বিসিসিআই (BCCI)। 

| Mar 17, 2023, 15:34 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩১ মার্চ থেকে শুরু হবে আইপিএল (IPL 2203)। এর আগে শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) চোট নিয়ে চিন্তায় কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। পিঠের চোটের জন্য বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) চতুর্থ টেস্টের পঞ্চম দিন ব্যাট করতে পারেননি নাইটদের অধিনায়ক। তিনি আইপিএল-এর (IPL) আগে কি ফিট হতে পারবেন? যদিও শ্রেয়সের চোট নিয়ে ইতিমধ্যেই আপডেট দিয়েছে বিসিসিআই (BCCI)। এমন প্রেক্ষাপটে শ্রেয়স ক্রোড়পতি লিগের শুরু থেকে নামতে পারলে, শোনা যাচ্ছে তাঁর জায়গায় বিকল্প হিসেবে পাঁচজন অধিনায়ককে বিকল্প হিসেবে ভেবে রেখেছে নাইট টিম ম্যানেজমেন্ট। সেই তালিকায় আন্দ্রে রাসেল (Andre Russel), সুনীল নারাইন (Sunil Narine), সাকিব আল হাসান (Shakib Al Hasan), নীতীশ রানা (Nitish Rana) ও টিম সাউদি (Tim Southee)। 

 

1/5

আন্দ্রে রাসেল

Andre Russel

নাইট অধিনায়ক হিসেবে উঠে আসছে আন্দ্রে রাসেলের নাম। বিস্ফোরক অলরাউন্ডার 'দ্রে রাস' নাইট শিবিরে অনেক বছর ধরেই আছেন। এই দলের অবিচ্ছেদ্য অঙ্গ এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। এখনও পর্যন্ত ৯৮টি ম্যাচে রাসেল করেছেন ২০৩৫ রান। স্ট্রাইক রেট ১৭৭.৮৮। সঙ্গে রয়েছে ১০টি অর্ধ শতরান। এর পাশাপাশি নিয়েছেন ৮৯টি উইকেট। তবে চোটগ্রস্থ রাসেলকে অধিনায়ককে করা হবে কিনা সেটাই দেখার বিষয়।   

2/5

সুনীল নারাইন

Sunil Narine

আন্দ্রে রাসেলের সঙ্গে প্রতিযোগিতায় নেতৃত্বের প্রশ্নে সামান্য হলেও এগিয়ে থাকবেন নারাইন। আবু ধাবি নাইট রাইডার্সকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের স্পিনারের। তবে কারও কারও মতে, নারাইন বেশ অন্তর্মুখী। তাই তিনি অধিনায়ক হিসাবে কতটা সফল হবেন, সেই প্রশ্ন থাকছেই। এখনও পর্যন্ত নাইটদের হয়ে ১৪৮টি ম্যাচে ১৫২টি উইকেট নিয়েছেন তিনি। করেছেন ১০২৫ রান। স্ট্রাইক রেট ১৬২.৭।   

3/5

নীতীশ রানা

Nitish Rana

নীতীশ রানা নাইটদের প্রথম একাদশের নিয়মিত সদস্য। তিনি শুরু থেকে গোটা টুর্নামেন্টে থাকবেন। দলের সঙ্গে হেশ কয়েক মরসুম কাটানোয় ক্রিকেটারদের মানসিকতা খুব ভালভাবে বোঝেন। ঘরোয়া ক্রিকেটে দিল্লিকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও রয়েছে এই বাঁহাতি ব্যাটারের। শ্রেয়সের বদলি হিসেবে যোগ্য বিকল্প হতে পারেন বলেই মনে করছে ক্রিকেট মহল। 

4/5

সাকিব আল হাসান

Shakib Al Hasan

আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে সাকিবের। তিনি বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক। সবচেয়ে বড় কথা, বাংলাদেশের তারকা অলরাউন্ডার অনেক বছর ধরেই নাইটদের সংসারে রয়েছেন। তাই দলের খোলনলচে তাঁর নখদর্পণে। তবে বিদেশির হাতে দলের নেতৃত্বভার নাইট ম্যানেজমেন্ট দিতে চায় কি না, সেটাই দেখার। 

5/5

টিম সাউদি

Tim Southee

নিউজিল্যান্ডের জোরে বোলার টিম সাউদিকে গত মরসুমে দলে নিয়েছিল কেকেআর। এবারও তিনি নাইট বোলিংয়ের অন্য়তম বড় ভরসা। আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ ভাবে সফল কিউয়ি পেসারের। এই মুহূর্তে তিনি নিউজিল্যান্ডের জোরে বোলার। প্রয়োজনে তাঁকে বিকল্প অধিনায়ক হিসাবে ভাবতে পারে কেকেআর ম্যানেজমেন্ট।