Saif Ali Khan-এর সঙ্গে বিয়ের ৮ বছর পার, Sharmila Tagore-কে নিয়ে মুখ খুললেন Kareena

Dec 17, 2020, 16:11 PM IST
1/12

২০১২ সালের ১৬ অক্টোবর অভিনেতা সইফ আলি খানের (Saif Ali Khan) সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন করিনা (Kareena Kapoor Khan)। বিয়ের পর করিনা ৩ বছরের সন্তান তৈমুরের (Taimur Ali Khan Pataudi) মা। এবার দ্বিতীয় সন্তান আসার অপেক্ষায় দিন গুনছেন সইফিনা। 

2/12

তৈমুরের জন্মের আগেও করিনা যেভাবে অন্তঃসত্ত্বা অবস্থায় কাজ করেছিলেন, এবারেও ঠিক তেমনটাই করেছেন। সম্প্রতি, করিনা নিজের আগামী ছবি লাল সিং চাড্ডা (Lal Singh Chaddha)-র শ্যুটিং শেষ করেছেন। আর সবক্ষেত্রেই তাঁর পাশে ছিলেন স্বামী সইফ আলি খান (Saif Ali Khan)।

3/12

একজন কর্মরতা মহিলা হিসাবে সইফ (Saif Ali Khan) যে তাঁকে বোঝার চেষ্টা করেন, পাশে থাকেন, তার পুরো কৃতিত্বই করিনা দিয়েছেন শাশুড়ি-মা শর্মিলা ঠাকুরকে (Sharmila Tagore)। 

4/12

 সম্প্রতি, এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বেবোকে প্রশ্ন করা হয়, একজন মহিলা ঠিক কী চান , সেটা সইফ কতটা বোঝেন?  

5/12

করিনা উত্তরে বলেন, শুধু তিনি কর্মরতা বলে নয়, তাঁর বাড়ির সমস্ত মহিলা যে যেমনভাবে জীবন কাটাতে চান, তাঁকে সেভাবেই থাকতে দেন সইফ। আর, এই বিষয়টা সইফ, তাঁর মা শর্মিলা ঠাকুরের কাছ থেকেই শিখেছেন বলে মত করিনার।

6/12

করিনা বলেন, ''আমি মনে করি, যে সইফ এই বিষয়টা নিজের মত করেই বুঝে নেন। বিশেষত যখন কর্মরতা ​​মহিলাদের প্রসঙ্গ আসে, তখন তাঁর মা, বোন, স্ত্রী বা মেয়ে সবার ক্ষেত্রেই সেটা সমান। সইফ কর্মরতা ​​মহিলাদের যথেষ্ট বোঝেন এবং শ্রদ্ধা করেন। আমরা ঠিক যেমনটা চেয়েছি সইফ আমাদের সেই জায়গাটাই দিয়েছে।'' 

7/12

করিনার কথায়, ''আমি মনে করি সেই মহিলাই সুখী, যে মহিলা যেমনটা চায় তেমনভাবে জীবন কাটাতে পারে। ও যে এটা বুঝতে পারে, সেটা জেনে আমি গর্বিত। আর আমি বিশ্বাস করি যে, এটি সইফ ওর মায়ের কাছ থেকে পেয়েছে।''

8/12

যদিও প্রথম স্ত্রী অমৃতার সঙ্গে সইফের বিবাহবিচ্ছেদ হয়েছে তিক্ততাতেই। শোনা যায়, অমৃতা নাকি শর্মিলা ঠাকুর ও সোহা আলি খানের সঙ্গে ভীষণই খারাপ ব্যবহার করতেন। এমনকি গালিগালাজ করতেন বলেও শোনা যায়। এমনকি সইফকেও তাঁর কেরিয়ারের জন্য একসময় অমৃতার খোঁটা শুনতে হয়েছে বলে জানা যায়।  

9/12

সূত্র বলছে, বিবাহবিচ্ছেদের পর খোরপোষ হিসাবে সইফের কাছ থেকে অমৃতা সিং ৫ কোটি টাকা ও একটি বিলাসবহুল ফ্ল্যাট নিয়েছেন। সঙ্গে সারা ও ইব্রাহিমের (তাঁদের ১৮ বছর হওয়ার আগে পর্যন্ত) জন্য প্রতি মাসে ১ লক্ষ টাকা করে দিয়ে এসেছেন সইফ। এদিকে সইফের অভিযোগ ছিল, প্রথমদিকে অমৃতা তাঁর সঙ্গে সারা ও ইব্রাহিমকে দেখা করতে দিতেন না।  

10/12

তবে একসময় অমৃতার সঙ্গে সইফের সম্পর্ক তিক্ততার সঙ্গে ভেঙে গেলেও বর্তমানে অবশ্য সইফের প্রথম পক্ষের সন্তান সারা আলি খান, ইব্রাহিম আলি খানের সঙ্গে পতৌদি পরিবারের সম্পর্ক বেশ ভালো। পুরনো বাড়িতেও প্রায় নিয়মিতই যাতায়াত করেন সারা ও ইব্রাহিম। 

11/12

এমনকি সইফের বর্তমান স্ত্রী করিনার সঙ্গে সারা আলি খান ও ইব্রাহিম আলি খানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে বলেই জানা যায়।

12/12

অমৃতার সঙ্গে সইফের সম্পর্ক তিক্ততার সঙ্গে ভাঙলেও নাতনি সারার সাফল্য, তাঁর নমনীয় স্বভাবের জন্য প্রক্তন বউমা অমৃতাকে শুভেচ্ছা জানাতেও ভোলেননি শর্মিলা।