UEFA Champions League: Pep Guardiola-র Manchester City-র বিরুদ্ধে প্রথম গোল করে PSG-কে জেতালেন 'ফুটবল দেবতা'

Sep 29, 2021, 07:02 AM IST
1/6

'এ' গ্রুপের ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়ে দিল প্যারিস সেন্ট জার্মেই (PSG)

UEFA Champions Leauge

নিজস্ব প্রতিবেদন : উয়েফা চ্যাম্পিয়নস লিগের (UEFA Champions Leauge) 'এ' গ্রুপের ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়ে দিল প্যারিস সেন্ট জার্মেই (PSG)। বার্সেলোনায় গড়া ইতিহাসকে দূরে সরিয়ে নতুন ক্লাবের ৩০ নম্বর জার্সি গায়ে চাপিয়ে প্রথম গোল করলেন লিওনেল মেসি (Lionel Messi)।  ম্যাচের ৭৪ মিনিটে কেলিয়েন এমবাপ্পের (Kylian Mbappe) সঙ্গে দারুণ বোঝাপড়ায় দুর্দান্ত এক গোল করলেন মেসি। অবশ্য ম্যাচের ৮ মিনিটে গোল করে পিএসজি-কে প্রথম সাফল্য এনে দিয়েছিলেন সেনেগালের ডিফেন্সিভ মিডফিল্ডার ইদ্রিসি গানা গুইয়ে। ফলে প্রথমার্ধে ১-০ তে এগিয়ে গিয়েছিল প্যারিসের এই দল। 

2/6

গোল করে দলের জয়কে সুনিশ্চিত তো করলেনই

হাঁটুর চোটের জন্য লিগ ওয়ান প্রতিযোগিতায় মেতজে ও মন্টপেলিরের বিরুদ্ধে খেলতে পারেননি মেসি। তাই তাঁর এই ম্যাচে মাঠে নামা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। এর সঙ্গে যোগ হয়েছিল গোলের খরা। নতুন ক্লাবে নতুন ইনিংস শুরু করার পর থেকে গোল আসছিল না। তবে অবশেষে বুধবার ভোরে এল সেই কাঙ্খিত মুহূর্ত। গোল করে দলের জয়কে সুনিশ্চিত তো করলেনই, একইসঙ্গে দিলেন নিন্দুকদের কড়া জবাব। গোল না পেলেও দারুণ খেলেছেন দুর্দান্ত খেলেছেন নেইমার ও এমবাপ্পে।   

3/6

পরাজয় মেনে নিয়েই মাঠ ছাড়তে হল সিটিজেনদের

৯০ মিনিটের যুদ্ধে বার্সেলোনার প্রাক্তন কোচ পেপ গোয়ার্দিওয়ালার ম্যান সিটি-ও বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিল। তবে সব চেষ্টা ব্যর্থ হয়। ফলে পরাজয় মেনে নিয়েই মাঠ ছাড়তে হল  সিটিজেনদের। 

4/6

মরিসিয়ো পোচেত্তিনো

Mauricio Pochettino

পিএসজি- হেড কোচ মরিসিয়ো পোচেত্তিনো (Mauricio Pochettino) কেন গত দুই ম্যাচে তাঁর অস্ত্রকে সরিয়ে রেখেছিলেন সেটা ম্যান সিটির বিরুদ্ধে বোঝা গেল।   

5/6

পিএসজি-তে সই করার পর থেকে মেসির পায়ের জাদু দেখার অপেক্ষায় ছিল ফুটবল দুনিয়া

পিএসজি-তে সই করার পর থেকে মেসির পায়ের জাদু দেখার অপেক্ষায় ছিল ফুটবল দুনিয়া। কিন্তু গোল পাচ্ছিলেন না। এরমধ্যে আবার সমস্যা হয়ে দাঁড়িয়েছিল হাঁটুর চোট। তবে সব বাধা পেরিয়ে নতুন ক্লাবে ২৬৩ মিনিট খেলার পর প্রথম গোল পেলেন আর্জেন্টাইন তারকা। 

6/6

পিএসজি-তে নতুন 'মেসি যুগ'

শুধু দলকে জেতানো নয়। একইসঙ্গে প্রাক্তন কোচ গোয়ার্দিওয়ালার বিরুদ্ধে তাঁর সাফল্যের পরিসংখ্যান আরও বাড়ালেন 'এল এম থার্টি।' বার্সেলোনার সঙ্গে ঝামেলা চলার সময় শোনা যাচ্ছিল তিনি নাকি তাঁর প্রাক্তন কোচ  গোয়ার্দিওয়ালার ম্যান সিটি-তে সই করতে পারেন। তবে সেটা হয়নি। আর এ বার বার্সার প্রাক্তন কোচের বর্তমান দলের বিরুদ্ধে গোল করলেন মেসি। দিলেন গুরুদক্ষিণা! গোয়ার্দিওয়ালার বিরুদ্ধে এই নিয়ে পঞ্চম ম্যাচে সপ্তম গোল করলেন এল এম থার্টি। পেলেন পুরোনো কোচের বিরুদ্ধে  তৃতীয় জয়। ফলে এই ম্যাচ থেকেই শুরু হল পিএসজি-তে নতুন 'মেসি যুগ'।