করোনা সংক্রমণ বৃদ্ধি ভোটমুখী বাংলাতেও, দেশে ২৪ ঘণ্টায় ৩৬ হাজার

Mar 18, 2021, 12:31 PM IST
1/9

নিজস্ব প্রতিবেদন: ভোট নিয়ে ব্যস্ত বাংলায় বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা।  সংখ্যা হয়ত গত বছরের তুলনায় খুবই নগণ্য, কিন্তু আক্রান্তের সংখ্যা বৃদ্ধি ভাবাচ্ছে বিশেষজ্ঞদের।   

2/9

মহরাষ্ট্রে হু হু করে বাড়তে থাকা করোনা আক্রান্ত যে দ্বিতীয় ঢেউ তা স্বীকার করেছে কেন্দ্র। বৃহস্পতিবারে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন কেসের সংখ্যা ৩৫,৮৭১। এর সিংহভাগই মহারাষ্ট্রে। 

3/9

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৩০৩ জন।  জানা গিয়েছে, গত ৮ দিনে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজার।   

4/9

মহারাষ্ট্রে  গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২৩১৭৯ জন। পাশাপাশি বেড়েছে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৩,৯৫৭ জন। মৃত্যু হয়েছে ৮৪ জন। 

5/9

কেরালায় আক্রান্তের সংখ্যা ২০৯৮ জন। তবে এখানে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমেছে ৭৩০ জন। সুস্থ হওয়ার সংখ্যাও বেশি আক্রান্তের থেকে- ২৮১৫ জন। 

6/9

কর্নাটক, তামিলনাড়ু, গুজরাট,  পাঞ্জাবে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা  দিন দিন বেড়ে চলেছে। 

7/9

পরিকল্পনায় যদি কোনও ফাঁক থাকে তাহলে তা পূর্ণ করতে হবে। আর সময় নেই। তীরে এসে তরী ডোবালে, মাঠেই মারা যাবে সমস্তটা। তাই করোনাকে রুখতে রাজ্যের মুখ্যমন্ত্রীদের কোমর বেঁধে নামার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

8/9

বুধবার সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক ছিল প্রধানমন্ত্রীর। জনতা জনার্ধনই করোনাকে দমন করতে পেরেছে। তাই তাদেরকে সঠিক পথে চালিত করে করোনার দ্বিতীয় ঢেউ আটকানোর জন্য পদক্ষেপ করার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী। 

9/9

তাঁর কথায়, 'প্রতি পরিকল্পনায় রাজ্যের নিজস্ব প্রয়োগ থাকতে হবে। গত বছরই ট্রেনিং হয়ে গিয়েছে। এখন সেই ট্রেনিংকে মাথায় রেখে প্রো-অ্যাক্টিভ হতে হবে। আটকাতে হবে দ্বিতীয় করোনার ঢেউ'। প্রয়োজনে 'মাইক্রো কনটেইনমেন্ট জোন' তৈরি করতে হবে। দরকার পড়লে পুরোনো সুরক্ষাবিধি চালু করুন রাজ্যে রাজ্যে'।