শিশুদের কাদা নিয়ে খেলা কতটা প্রয়োজনীয়? সন্তানদের ছবি পোস্ট করে জানালেন Mahhi Vij

Dec 21, 2020, 21:46 PM IST
1/9

মাতৃত্ব হয়ত প্রায় সব মহিলাকেই বদলে দেয়। সন্তানের জন্মের পর একজন মায়ের বেশিরভাগ সময় ও জীবনই তাঁদের সন্তানকে কেন্দ্রীভূত করেই এগিয়ে চলে। ঠিক যেমনটা হয়েছে অভিনেত্রী মাহি ভিজ (Mahhi Vij)-এর ক্ষেত্রে। আপাতত তাঁর গোটা জীবনই আবর্তিত হচ্ছে মেয়ে তারাকে ঘিরে। 

2/9

সম্প্রতি, অভিনেত্রী মাহি ভিজ (Mahhi Vij) ও তাঁর অভিনেতা স্বামী জয় ভানুশালী (Jay Bhanushali) তাঁদের ছেলেমেয়েদের নিয়ে গোয়া বেড়াতে গিয়েছেন। সেখানেই সন্তানদের সঙ্গে সময় কাটাতে দেখা গেল মাহি ও জয়-কে।

3/9

দিদি খুশির সঙ্গে ছোট মেয়ে তারা মাটি নিয়ে খেলছে। তারই বেশকিছু মুহূর্ত লেন্সবন্দি করে ইনস্টাগ্রামে পোস্ট করেছেন মাহি ভিজ (Mahhi Vij)। 

4/9

শুধু তারা ও খুশির মাটি নিয়ে খেলার ছবি পোস্টই নয়, তার সঙ্গে বেশকিছু গুরুত্বপূর্ণ কথা তুলে ধরেছেন অভিনেত্রী মাহি ভিজ (Mahhi Vij)। 

5/9

মাহি ভিজ (Mahhi Vij) লিখেছেন, ''মাটি কীভাবে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। এর ভিতর যে মূল্যবান খনিজ রয়েছে, তা আমাদের শরীরে গিয়ে স্বাস্থ্যকে আরও ভালো রাখে। '' 

6/9

মাহি ভিজ (Mahhi Vij) আরও লিখেছেন,  ''শুধু তাই নয়, কাদা আমাদের স্নায়ুর সংবেদনশীলতা বাড়িয়ে মস্তিষ্কের কার্যক্ষমতাকেও বাড়িয়ে তোলে। তাতে যেকোনও স্তরের সমস্যা সমাধান, চিন্তাভাবনার নমনীয়তা, বিমূর্ত চিন্তাভাবনা, ধারণা গঠন এবং জটিল উপলব্ধি, এই সবকিছুই আমাদের মধ্যে তৈরি হয়। কাদা মস্তিষ্কে রক্ত ​​প্রবাহকে বাড়িয়ে আরও ভালভাবে চিন্তা করতে আমাদের সহায়তা করে।''

7/9

মাহি ভিজ (Mahhi Vij) এর কথায়, ''আপনারা কি খেয়াল করেছেন, বাচ্চারা কীভাবে কাদা মুঠো করে আবার আঙুল প্রসারিত করছে? এই সময় বাচ্চারা মস্তিষ্কের পথে গুরুত্বপূর্ণ স্নায়ু সংযোগ তৈরি করে। শিশুরা সহজাত কার্যকলাপগুলিতে আকৃষ্ট হয় যা তাদের সমস্ত ইন্দ্রিয়গুলিকে সক্রিয় রাখে। সেগুলির কার্যক্ষমতা বাড়ায়। ''

8/9

মাহি ভিজ (Mahhi Vij) জানিয়েছেন, তাঁদের গোয়া বেড়াতে যাওয়ার উদ্দেশ্য শিশুদের কাদামাটি নিয়ে খেলার সুযোগ করে দেওয়া। তাঁদেরকেও স্বাধীনভাবে বড় করে তুলতে হবে।

9/9

প্রসঙ্গত, টেলিভিশনের এি তারকা দম্পতি মাহি ভিজ ও জয় ভানুশালীর দত্তক সন্তান হল খুশি ও রাজবীর। তবে ১ বছর আগে মাহি ভিজ ও জয়ের জীবনে আসে তাঁদের নিজেদের কন্যসন্তান তারা। তারা আসার পর জয় ও মাহি তাঁদের দত্তক সন্তান খুশি ও রাজবীরের যত্ন নিচ্ছেন না বলে সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেন কিছু নেটিজেন। সেই ট্রোলের কড়া জবাবও দেন মাহি ও জয়।