Jalpaiguri: হতে পারে আরেকটা গার্ডেনরিচ! যে কোনও সময় ভেঙে পড়তে পারে শহরের ১৫ বহুতল....

Mar 29, 2024, 13:23 PM IST
1/8

জলপাইগুড়িতেও বিপজ্জনক বাড়ি

জলপাইগুড়িতেও বিপজ্জনক বাড়ি

ভয়ঙ্কর বিপজ্জনক অবস্থায় রয়েছে জলপাইগুড়ি শহরের বেশ কয়েকটি বিল্ডিং। এর‌ মধ্যে রয়েছে কয়েকটি সরকারি বিল্ডিং‌ও। 

2/8

নোটিশ দিল পুরসভা

নোটিশ দিল পুরসভা

যখন‌ তখন ঘটে‌ যেতে‌ পারে গার্ডেনরিচের মতো দুর্ঘটনা। তবে এই দুর্ঘটনা এড়াতে বিল্ডিংগুলিতে নোটিশ করা হয়েছে জলপাইগুড়ি পুরসভার পক্ষ থেকে। এমনটাই জানালেন পুরসভার চেয়ারম্যান পাপিয়া পাল।  

3/8

রয়েছে দোকান

রয়েছে দোকান

এই  মুহূর্তে অন্তত শহরের ১৫টি বিল্ডিং ভয়ঙ্কর বিপজ্জনক অবস্থায় রয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। জীর্ণ অবস্থায় থাকা‌ বিল্ডিংগুলোতে বসতবাড়ির পাশাপাশি দোকান ঘর‌ও রয়েছে।

4/8

কোথায় এই বাড়ি

কোথায় এই বাড়ি

জলপাইগুড়ি শহরের কর্মব্যস্ত এলাকাগুলিতেই রয়েছে এই ভবনগুলি। গার্ডেনরিচের মতো কোন‌ও দুর্ঘটনা ঘটলে প্রচুর মানুষের প্রাণহানির আশঙ্কাও রয়েছে।

5/8

কী চাইছে মানুষ?

কী চাইছে মানুষ?

এজন্য বিল্ডিংগুলোর আশেপাশে থাকা বাসিন্দারা চাইছেন পুর কর্তৃপক্ষ অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করুক। যদিও বারংবার অভিযোগ জানানো সত্ত্বেও পুরসভার পক্ষ থেকে কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলে অভিযোগ রয়েছে।

6/8

অগ্নিকান্ড

অগ্নিকান্ড

শহরের দিনবাজার, থানা মোড়, নিউ সার্কুলার রোড সহ বিভিন্ন এলাকায় বিপজ্জনক অবস্থায় রয়েছে এই বিল্ডিংগুলো। যেখানে‌ অনেক দোকান ও বসতবাড়ি রয়েছে। জলপাইগুড়ির কর্মব্যস্ত থানা মোড়ের এমনই একটি ভবনে সম্প্রতি শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। 

7/8

তৎপর দমকল

তৎপর দমকল

যদিও দমকলবাহিনীর তৎপরতায় বড় রকমের দুর্ঘটনা এড়ানো গেছে। এছাড়া শহরের থানা মোড় সংলগ্ন এলাকায় পুরানো বিল্ডিং-এ বেশ কয়েকটি দোকান বিপজ্জনক অবস্থায় রয়েছে।

8/8

পদক্ষেপ নেবে পুরসভা

পদক্ষেপ নেবে পুরসভা

পুরসভার পক্ষ থেকে তাদের নোটিশ পাঠানো হলেও সতর্ক হচ্ছেন না তারা। গার্ডেনরিচ কান্ডের পর সম্প্রতি ফের নোটিশ পাঠানো হয়েছে বলে জানান পুরসভার চেয়ারপার্সন‌ পাপিয়া পাল। তার বক্তব্য, 'নোটিশ পাঠানোর পরেও যদি‌ কেউ উত্তর না দেয় তবে পুরসভার পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।'