বাঁদরের হাতে খেতে ভিড় রেস্তোরাঁয়, দেখে নিন ছবি

Jan 02, 2023, 14:20 PM IST
1/5

পরিশ্রমী বাঁদর

পরিশ্রমী বাঁদর

জাপান একটি পরিশ্রমী দেশ হিসেবে পরিচিত, তবে সেখানে শুধু মানুষই নয়, পশুরাও খুব পরিশ্রম করে। একইভাবে, আজ আমরা আপনাকে এই পরিশ্রমী বাঁদরদের সম্পর্কে বলছি, যারা রেস্তোরাঁয় ওয়েটার হিসাবে কাজ করে। বিনিময়ে তাদের বেতনও দেওয়া হয়।

2/5

বাঁদর দেখতে দূরদূরান্ত থেকে মানুষ আসছে

বাঁদর দেখতে দূরদূরান্ত থেকে মানুষ আসছে

জাপানের কায়াবুকিয়া রেস্টুরেন্ট খুবই বিখ্যাত। এখানে দুটি বাঁদরকে ওয়েটার হিসেবে কাজ দেওয়া হয়েছে। এই বাঁদরগুলো রেস্টুরেন্টে ওয়েটার হিসেবে কাজ করে। দূরদূরান্ত থেকে বহু মানুষ ছুটে আসেন এসব বাঁদর দেখতে। তাদের পরিবেশন করা খাবার খেতে আস অনেকেই।

3/5

জাপানের কায়াবুকিয়া রেস্টুরেন্ট

জাপানের কায়াবুকিয়া রেস্টুরেন্ট

জাপানের টোকিওতে অবস্থিত কায়াবুকিয়া রেস্তোরাঁর মালিক প্রমাণ করেছেন বাঁদর কতটা বুদ্ধিমান। জাপানে, যারা পশুদের কাজ করে অথবা তাদের শোষণ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। এই ধরনের লোকদের কঠোর শাস্তির বিধান রয়েছে।

4/5

সরকারের এ কী নিয়ম?

সরকারের এ কী নিয়ম?

এই অবস্থায় রেস্তোরাঁ মালিকরা সরকারের কাছ থেকে অনুমতি নিয়ে তাদের কাজের জায়গায় বাঁদর ভাড়া করে। এর মধ্যেও কিছু নিয়ম আছে। বাঁদরদের সপ্তাহে মাত্র ২ দিন কাজ করা যায়।

5/5

স্বাগত জানায় বাঁদর

স্বাগত জানায় বাঁদর

এই রেস্তোরাঁটির বিশেষ বিষয় হল এখানে অতিথিকে স্বাগত জানায় দুটি বাঁদর। বাঁদররাই অতিথিদের কাছে মেনু কার্ড নিয়ে আসে এবং তাদের কাছ থেকে অর্ডারও নেয়। খাবার পরিবেশনের কাজও বাঁদররা করে। এই রেস্তোরাঁটির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই বাঁদররা অফিসের কর্মীদের মতোই ইউনিফর্ম পরে। এই কাজ করার পরিবর্তে তাদের বেতনও দেওয়া হয়। বাঁদরদের বেতন হিসেবে তাদের পছন্দের একটি কলা দেওয়া হয়।