দায়িত্ব পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ঘুঁটি সাজাতে ময়দানে মুকুল রায়

Oct 04, 2018, 22:54 PM IST
1/9

ময়দানে মুকুল

mukul_9

অঞ্জন রায়: লোকসভা নির্বাচনে বাংলার দায়িত্ব মুকুল রায়ের উপরে সঁপেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। লোকসভা ভোটে বঙ্গ বিজেপির সেনাপতি হওয়ার পর ২৪ ঘণ্টাও কাটেনি। তার আগেই ময়দানে নেমে পড়লেন মুকুল রায়।

2/9

ময়দানে মুকুল

mukul_8

লোকসভায় বাংলায় ২২টি আসন জেতার লক্ষ্য নিয়েছেন অমিত শাহ। সেই লক্ষ্যে বিধানসভা ভিত্তিক, অঞ্চলভিত্তিক কমিটি, এলাকাভিত্তিক, বুথভিত্তিক কমিটি গঠন করতে চাইছেন মুকুল রায়।  

3/9

ময়দানে মুকুল

mukul_7

তাঁর কথায়, ''বুথ থেকে লোকসভা পর্যন্ত কমিটি তৈরি করেই এগিয়ে যাব''। সব কেন্দ্রে মুকুলবাবু সফল হবেন না, এমনটা নয়। তবে ভাল ফলের ব্যাপারে আশাবাদী প্রাক্তন রেলমন্ত্রী।      

4/9

ময়দানে মুকুল

mukul_6

নির্বাচন পরিচালনার জন্য আলাদা জায়গা খোঁজাও শুরু করে দিয়েছেন মুকুল রায়। ওই জায়গাতেই হবে বিজেপির ওয়াররুম। সেখান থেকে ভোট পরিচালনা করবেন মুকুল। 

5/9

ময়দানে মুকুল

mukul_5

বিজেপির ভোট পরিচালনার দায়িত্বে কারা কারা থাকবেন, সেই সিদ্ধান্ত নেবেন মুকুল রায়ই। এতেই বোঝা যায়, দিল্লির নেতারা মুকুলকে কতখানি গুরুত্ব দিচ্ছেন! 

6/9

ময়দানে মুকুল

mukul_4

এদিন নির্বাচনে কমিশনের দ্বারস্থ হয়ে শাসক দলের উপরে চাপ বাড়ানোর কৌশলও নিয়েছেন মুকুল রায়। কমিশনে তিনি দাবি করেছেন, মানুষের ভোটাধিকার সুনিশ্চিত করতে হবে। বিরোধী দলের সভা-সমাবেশে অনুমতির বিষয়টি দেখতে হবে কমিশনকে। ভোটের নিরাপত্তায় সিভিক ভলান্টিয়ারদের নিয়োগ করা যাবে না। 

7/9

ময়দানে মুকুল

mukul_3

এদিন মুরলীধর স্ট্রিটে মুকুলের সঙ্গে দেখা করতে আসেন জেলার নেতাকর্মীরা। বিজেপির অন্য রাজ্য নেতাদের ঘর বেশ শুনশানই ছিল।

8/9

ময়দানে মুকুল

mukul_2

পুজো উদ্বোধনের আবদারও এসেছে মুকুলের কাছে। অনেক পুজো উদ্যোক্তারাই মুকুল রায় ও দিলীপ ঘোষকে চাইছেন। পুজো উদ্বোধনে যাবেন বলে সম্মতি দিয়েছেন মুকুল।  

9/9

ময়দানে মুকুল

mukul_1

প্রসঙ্গত, বুধবার পশ্চিমবঙ্গে লোকসভা কমিটির প্রধান হিসেবে মুকুল রায়কে নিযুক্ত করেছেন অমিত শাহ।