Yuvraj Singh: ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ থেকে ধোনির সঙ্গে ঝামেলা, একনজরে যুবরাজের কেরিয়ারের সব বড় বিতর্ক

Oct 18, 2021, 12:37 PM IST
1/6

যুবরাজ সিংয়ের বিতর্ক

Yuvraj Singh controversies

ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিংকে শনিবার হরিয়ানার হাঁসির পুলিস গ্রেফতার করেছে। তাঁর বিরুদ্ধে স্পিনার যুজবেন্দ্র চাহালের  উদ্দেশ্যে কুরুচিপূর্ণ ব্যবহার করার অভিযোগে দায়ের করা মামলায়। সূত্রের খবর, অন্তর্বর্তী জামিনে মুক্তি পাওয়ার আগে যুবরাজকে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রসঙ্গত, "যুবরাজ সিংকে ভারতীয় দণ্ডবিধির ১৫৩A এবং ৫০৫ ধারার অধীনে গ্রেফতার করা হয়।" জানা গিয়েছে, ঘটনাটি ২০২০ সালের জুনের, যখন যুবরাজ ভারতের ওপেনার রোহিত শর্মার সঙ্গে একটি ইনস্টাগ্রাম লাইভ সেশনে চাহালের দিকে মজা করে কৌতুকপূর্ণ মন্তব্য করেছিলেন।

2/6

যুবরাজ সিংয়ের বিতর্ক

Yuvraj Singh controversies

যুবরাজ সিং-এর প্রাক্তন শ্যালিকা আকাঙ্খা শর্মা, প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে পদের অপব্যবহারের অভিযোগ করেছিলেন। বিগ বস ১০ এর প্রতিযোগী আকাঙ্খা দাবি করেছেন যে যুবরাজ মাদকজাত দ্রব্যও সেবন করতেন। (সূত্র: টুইটার)

3/6

যুবরাজ সিংয়ের বিতর্ক

Yuvraj Singh controversies

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে যুবরাজ সিং এবং বিরাট কোহলির মতো টিম ইন্ডিয়ার সদস্যদের বিরুদ্ধে ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ এনেছিলেন। (সূত্র: টুইটার)

4/6

যুবরাজ সিংয়ের বিতর্ক

Yuvraj Singh controversies

যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ ভারতের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনিকে আক্রমণ করেন তাঁর ছেলেকে টিম ইন্ডিয়ার একাদশের বাইরে রাখার জন্য। যার পরিপ্রেক্ষিতে যুবরাজ সিংকে সোশ্যাল মিডিয়ায় ধোনির সঙ্গে তাঁর সম্পর্কের বিষয়ে ব্যাখ্যা দিতে হয়েছিল। (সূত্র: টুইটার)

5/6

যুবরাজ সিংয়ের বিতর্ক

Yuvraj Singh controversies

ভারতের প্রাক্তন ব্যাটসম্যান যুবরাজ সিংকে রবিবার (১ অক্টোবর) যুজবেন্দ্র চাহালের বিরুদ্ধে বর্ণবাদী কটূক্তির জন্য গ্রেফতার করা হয় এবং জামিনে মুক্তি দেওয়া হয়। ঘটনাটি ২০২০ সালের জুন মাসের, যখন যুবরাজ ভারতের ওপেনার রোহিত শর্মার সঙ্গে একটি ইনস্টাগ্রাম লাইভ সেশনের সময় চাহালের দিকে কৌতুকপূর্ণ মন্তব্য করেছিলেন। (সূত্র: টুইটার)

6/6

যুবরাজ সিংয়ের বিতর্ক

Yuvraj Singh controversies

যুবরাজ সিংকে প্রাক্তন পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদির এনজিওকে সমর্থন করার জন্য সোশ্যাল মিডিয়ায় ট্রোলড এবং তিরস্কার করা হয়েছিল। আফ্রিদির এনজিওর জন্য যুবরাজকে সমর্থন করার কয়েক সপ্তাহ পরে, পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অপমান করার ভিডিও ভাইরাল হয়েছিল এবং যুবরাজ প্রতিশ্রুতি দিয়েছিলেন যে 'আর কখনও তিনি পাকিস্তানি প্রতিপক্ষকে সাহায্য করবেন না'। (সূত্র: টুইটার)