Popular Superstitions: সৌভাগ্যের প্রতীক! দীর্ঘদিন ধরে এই কুসংস্কারগুলি মেনে আসছেন অনেকে

Oct 25, 2021, 21:12 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: একুশ শতকে দাঁড়িয়ে কুসংস্কারে একেবারেই বিশ্বাস করা উচিত নয়। যদিও বিশ্বাসে মিলায় বস্তু। আর তাই ভালোর আশায় বেশ কিছু ঘটনায় এখনও বিশ্বাস করেন অনেকে। এরকমই কিছু জনপ্রিয় কুসংস্কার জেনে নিন।

2/5

মনে করা হয়, রাতো শোবার আগে যদি কোনও মহিলা নুন জল পান করেন তাহলে তিনি তার হবু স্বামীকে নিয়ে স্বপ্ন দেখবেন। আবার, আপনি যদি নিজের ছায়া স্পর্শ করেন তাহলে আপনার ভাগ্য ভালো য়াবে বলেই মনে করা হয়।

3/5

কুসংস্কার হলেও অনেকেই মনে করেন যে বছরের শুরুতে যদি আপনি সাদা প্রজাপতি দেখেন তাহলে আপনার সারা বছর ভালো যাবে। বহু লোকের মনে ধারণা দরজার পাশে আয়না রাখলে তা সৌভাগ্য বয়ে নিয়ে আনে।      

4/5

জন্মদিনের কেকে লাগানো মোমবাতিতে এক ফুঁতে সবকটি নেভাতে পারলে মনে করা হয়, গোটা বছর আপনার ভালো যাবে। আবার একই কারণে রান্নাঘরে রসুন ঝুলিয়ে রাখা হয়। 

5/5

প্রায় একশো শতাংশ মানুষই মনে করেন ডান হাত চুলকালে অর্থাগম হবে। সবচেয়ে বিদঘুটে শুনতে লাগলেও অনেকের ধারণা কাপে চা ঢালার আগে চিনি ঢাললে সৌভাগ্য আসে। তবে ভারতে নয়, স্পেনের একটি আজব রীতি শুনলে অবাক হবেন। সেখানে লাল রঙের অন্তর্বাস পড়ে ১২টি সবুজ আঙুর খেলে মনে করা হয় সারাবছর কোনও বিপদ আসবে না। আবার রাশিয়ায় কোনও পাখি যদি আপনার মাথায় মলত্যাগ করে তাহলে অর্থাগম হবে বলে বিশ্বাস করা হয়।