শীতের শেষ ইনিংসে রাজ্যের ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস

Jan 17, 2023, 18:31 PM IST
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শীতের শেষ ইনিংসে বৃষ্টির ভ্রূকুটি। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের ৫ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

2/6

উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং-এর পার্বত্য এলাকায় যেমন হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে, তেমনই দক্ষিণবঙ্গের উপকূলের তিন জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

3/6

মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুরের মধ্যে উপকূলে এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজ্যে আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আকাশ মূলত মেঘলা থাকবে।  

4/6

উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট থাকবে আরও দুদিন। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি। 

5/6

রাতের তাপমাত্রা একইরকম থাকবে আগামী ৪৮ ঘন্টায়। সামান্য পরিবর্তন হলেও তাপমাত্রা খুব একটা কমবে না। এর কারণ বঙ্গোপসাগরে তৈরি বিপরীত ঘূর্ণাবর্ত। এর প্রভাবেই সাগর থেকে জলীয় বাষ্পে ঢুকছে। 

6/6

উলটোদিকে উত্তর-পশ্চিমের বাতাসের প্রভাবও থাকছে। এই কারণে পশ্চিমের দিকে জেলা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকলেও, উপকূলের জেলাগুলিতে জলীয় বাষ্পের কারণে কুয়াশা ও বৃষ্টির সম্ভাবনা থাকছে।