রেকর্ড ডাউলনোড FAU-G,শুরুতেই গালওয়ানে চিন-ভারত সংঘর্ষ

Jan 27, 2021, 12:15 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: ২৪ ঘণ্টায় FAU-G ডাউনলোড হল প্রায় ১ মিলিয়ন। এত তাড়াতাড়ি ডাউনলোড পরিসংখ্যা মিলিয়নের  কাছাকাছি পৌঁছায়নি কোনও গেম। গেম বিশেষজ্ঞদের মতে মূলত PUBG গেমের জনপ্রিয়তাই অনুঘটক হিসেবে কাজ করেছে FAU-G ক্ষেত্রে। 

2/7

nCore এর তৈরি গেমের নাম Fearless and United Guards (FAU-G)। রেজিস্ট্রেশন করেছে প্রায় ৫ মিলিয়ান গেমার। 

3/7

FAU-G গেমে ভারতীয় সেনাদের তুলে ধরা হয়েছে। সীমান্তে যে উত্তপ্ত পরিবেশ থাকে, গোটা গেমের ছত্রে ছত্রে তুলে ধরা হয়েছে গোটা বিষয়টি। 

4/7

লাদাখের Galwan Valley-র  ঘটনা তুলে ধরা হয়েছে গেমের অন্দরমহলে। nCore এর CEO  জানিয়েছেন, অন্যান্য Action Game-র থেকে সম্পূর্ণ আলাদা  Fearless and United Guards (FAU-G)।

5/7

কিন্তু কেন গালওয়ান উপত্যকার ঘটনাই তুলে ধরা হয়েছে? 

6/7

CEO জানিয়েছেন, "আমি মনে করি যদি ভারত থেকে কোন গেম তৈরি করতে হয় তবে আমাদের একটি ভারতীয় থিমের উপর ভিত্তি করেই তৈরি করা যথাযথ। তাহলে গেম খেলার সময় গেমারদের অনুভূতি দৃঢ় হবে। এই মুহূর্তে সীমান্তে সবচেয়ে বড় ঘটনা গালওয়ানে দেখেছি। সেখানে দেখেছি  কীভাবে সীমান্তবর্তী চুক্তি লঙ্ঘন করে লোহার রড, কাঁটাতার জড়ানো ব্যাট দিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ করে ভারতেরও বীর সেনাদের প্রাণ নেয় চিনের সেনারা, তাই সেই যুদ্ধের পরিবেশকেই রাখা হয়েছে Fearless and United Guards (FAU-G)র প্রথমধাপে।"  

7/7

প্রসঙ্গত, অক্ষয় কুমার (Akhsay Kumar) 'দেশি পাবজির' লিঙ্ক শেয়ার করেন। নিজের সোশ্যাল হ্যান্ডেলেই FAU-G-র লিঙ্ক শেয়ার করে অনুরাগীদের চমকে দেন আক্কি। PUBG -র বিকল্প হিসেবেই দেশীয় গেম FAU-G লঞ্চ করা হল জানান অক্ষয় কুমার। প্রজাতন্ত্র (Republic Day) দিবসে ওই অ্যাপ লঞ্চের পর থেকে, এবার তা সরাসরি ডাউনলোড করা যাবে বলে জানানো হয়েছে। গুগল প্লে স্টোরে গিয়েই এবার থেকে FAU-G ডাউনলোড করা যাবে।