Beer Price Hike: বিয়ার-প্রেমীদের জন্য খারাপ খবর, শীঘ্রই বাড়তে পারে বোতল প্রতি দাম

কবে থেকে বাড়ছে দাম?

Feb 28, 2022, 16:17 PM IST
1/6

বাড়তে পারে বিয়ারের দাম!

Beer

নিজস্ব প্রতিবেদন: মদের তুলনায় বিয়ার (Beer) খেতে অনেকেই ভালবাসেন। হালকা নেশার জন্য বিয়ারের (Beer) জুড়ি মেলা ভার। বন্ধু-বান্ধুব, প্রিয়জনদের সঙ্গে পার্টি, বিয়ার (Beer) ছাড়া তো অনেকেই ভাবতে পারেন না। কিন্তু এবার সেই বিয়ার-প্রেমীদের জন্য দুঃখের খবর। কারণ, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia-Ukraine War) আঁচ পড়তে পারে বিয়ারের (Beer) উপর। বাড়তে পারে বিয়ারের দাম।

2/6

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব ভডকায়

Beer 2

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia-Ukraine War) প্রভাব পড়েছে ভডকার উপর। ইতিমধ্যে রুশ ভডকা এবং স্পিরিট বয়কট করেছে আমেরিকা, কানাডার বহু প্রদেশে। 

3/6

বিশ্বব্যাপী বার্লির দামবৃদ্ধি!

Beer 3

রাশিয়া হল দ্বিতীয় এমন দেশ যারা সবচেয়ে বেশি বার্লি উৎপাদন করে। ইউক্রেন হল বিশ্বের চতুর্থ এমন দেশ, যারা সবচেয়ে বেশি মল্ট উৎপাদন করে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia-Ukraine War) প্রভাবে বিশ্বব্যাপী বার্লির দাম বাড়তে পারে।

4/6

বিশ্বব্যাপী মূল্যবৃদ্ধির প্রভাব পড়তে ভারতে

Beer 4

ভারতেও বার্লি উৎপাদন হয়। কিন্তু তাও বিশ্বব্যাপী মূল্যবৃদ্ধির প্রভাব পড়তে পারে বার্লির দেশীয় দামের উপর।

5/6

বোতল প্রতি বিয়ারের দামবৃদ্ধি

Beer 5

অনেকেই মনে করছেন, যদি বিশ্বব্যাপী বার্লির মূল্যবৃদ্ধি হয় এবং এর ফলে যদি দেশীয় বার্লির দামও বাড়ে। তবে বিয়ারের (Beer) উৎপাদন মূল্য বাড়বে। ফলে খুব সহজ হিসেবে বাড়বে বোতল প্রতি বিয়ারের (Beer) দাম।  

6/6

বিয়ারের দাম নির্ধারণে রাজ্যের ভূমিকা

Beer 6

এই বিষয়ে Economic Times-এর সামনে মুখ খুলেছেন বিখ্যাত বিয়ার (Beer) ব্র্যান্ড বিরা 91 (Bira 91)-এর কর্মকর্তা অঙ্কুর জৈন। তিনি জানান, গোটাটাই নির্ভর করছে বিয়ার (Beer) প্রস্তুতকারক সংস্থাগুলো এবং রাজ্য সরকারের উপর, কারণ এই দাম নির্ধারণে তারা খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।