1 Million Bounty On Putin's Head: জীবিত অথবা মৃত! রেকর্ড অঙ্কে পুতিনের মাথার দাম ধার্য করলেন এই ব্যবসায়ী

ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে আগেই বহু দেশের সমালোচনার মুখে পড়েছেন ভ্লাডিমির পুতিন (Vladimir Putin, President of Russia)। তাও দমতে নারাজ রুশ প্রেসিডেন্ট। 

Mar 03, 2022, 20:31 PM IST
1/6

পুতিনের বিরুদ্ধে হুঁশিয়ারি

Putin 1

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে আগেই বহু দেশের সমালোচনার মুখে পড়েছেন রুশ প্লেসিডেন্ট ভ্লাডিমির পুতিন (Vladimir Putin, President of Russia)। আমেরিকা, ব্রিটেন-সহ বিভিন্ন দেশ এবং নানান আন্তর্জাতিক সংস্থা ইতিমধ্যে মস্কোর বিরুদ্ধে সামরিক এবং আর্থিক নিষেধাজ্ঞাও জারি করেছে। কিন্তু তাও দমতে নারাজ রুশ প্রেসিডেন্ট। এবার সেই ভ্লাডিমির পুতিনের বিরুদ্ধে চূড়ান্ত হুঁশিয়ারি দিলেন এর রুশ ব্যবসায়ী। কেবল হুঁশিয়ারি দেওয়াই নয়,ভ্লাডিমির পুতিনের (Vladimir Putin) মাথার দাম ধার্য করলেন তিনি।

2/6

রুশ প্রেসিডেন্টের মাথার দাম ধার্য

Putin 2

ওই ব্যবসায়ীর নাম Alex Konanykhin। সম্প্রতি নিজের ফেসবুক প্রোফাইলে রুশ প্রেসিডেন্টের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। এরপরই রুশ প্রেসিডেন্টের মাথার দাম ধার্য করেছেন তিনি। সঙ্গে একটা শর্তও দিয়েছেন। 

3/6

ফেসবুকে Alex Konanykhin লেখেন...

Putin 3

ফেসবুকে  Alex Konanykhin লেখেন, "যদি কোনও সরকারি অফিসার বা অফিসাররা পুতিনকে 'যুদ্ধাপরাধি' ঘোষণা করে গ্রেফতার করতে পারেন, তবে আমি ১ মিলিয়ন ডলার উপহার দেব।" 

4/6

'গণতন্ত্র ও সংবিধানকে হত্যা করেছে পুতিন'

Putin 4

এছাড়া রুশ প্রেসিডেন্টের বিরুদ্ধে, রাশিয়ায় নির্বাচন বন্ধ করে দেওয়ার এবং গণতন্ত্র ও সংবিধানকে হত্যা করারও অভিযোগ করেন তিনি।

5/6

'ইউক্রেনকে সাহায্য করব'

Putin 5

এখানেই শেষ নয়, পুতিনের আগ্রসনকে প্রতিহত করে ক্রমাগত ইউক্রেন যে ভাবে লড়াই চালিয়ে যাচ্ছে, তারও প্রশংসা করেন Alex Konanykhin। তিনি জানান, এ ভাবেই তিনি ইউক্রেনকে সাহায্য করে যাবেন। 

6/6

সাংবিধানিক পদ্ধতিতে পুতিনকে শাস্তি

Putin 6

রুশ ব্যবসায়ীর ওই ঘোষণা ঘিরে গোটা বিশ্বে শোরগোল পড়ে যায়। যদিও তিনি পরে নিজের ঘোষণার ব্যাখ্যা দেন Alex Konanykhin। তিনি জানান, কোনও ভাবেই পুতিনকে হত্যার কথা বলেননি। বরং তাঁকে সাংবিধানিক পদ্ধতিতে শাস্তি দেওয়ার কথা বলেছেন।