অপরিস্কার সরকারি বাস! স্যানিটাইজেশনে ফাঁকি দেওয়ার অভিযোগ

 যাত্রীদের তরফে গুরুতর অভিযোগ একাধিক সরকারি বাস ডিপোতে।

Oct 10, 2020, 11:58 AM IST
1/8

নিজস্ব প্রতিবেদন: জেলায় জেলায় লাফিয়ে বাড়ছে সংক্রমণ! আর সেই আবহে কলকাতা থেকে জেলার মধ্যে যাতায়াত করা বাস অধিকাংশ সময়েই নিয়মমাফিক সানিটাইসড করা হচ্ছে না। যাত্রীদের তরফে গুরুতর অভিযোগ একাধিক সরকারি বাস ডিপোতে।

2/8

রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।  জেলাগুলিতে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। আর সেই গুরুত্বপূর্ণ সময়ে কিছুদিন ধরেই যেন গা ছাড়া মনোভাব সরকারি পরিবহনে।

3/8

শহর ও শহরতলির অধিকাংশ বাস ঠিক ভাবে সানিটাইজ করা হচ্ছে না। কোনো কোনো দূরপাল্লার বাস সানিটাইসড তো দূরের কথা, সামান্য পরিষ্কার না করার ভুরি ভুরি অভিযোগ উঠে এসেছে।

4/8

চলতি সপ্তাহে কলকাতা থেকে বর্ধমান, বাঁকুড়া, আসানসোল, বহরমপুর, মেদিনীপুর, হাওড়া, বারাসাত রুটের একাধিক বাস অপরিষ্কার থাকার অভিযোগ করছেন নিত্য যাত্রীরা।  

5/8

শনিবার সকালে ডানলপ ব্রিজের কাছ থেকে সরকারি বাসে উঠে দেখা গেল অপরিষ্কার। একাধিক সিট এ আগের দিনে যাত্রীদের ব্যবহৃত জলের বোতল, খাবারের অবশিষ্ট, বিস্কুট-কেকের ফাঁকা প্যাকেট পড়ে রয়েছে।

6/8

যাত্রীদের কেউ কেউ এ বিষয়ে প্রশ্ন করলে কন্ডাক্টর বলেন, "এই এসি বাস গতকাল রাতে ডিপোতে পৌঁছায়। আমরা আজ সকালে ডিউটিতে আসি এবং দেখি অপরিষ্কার। সানিটাইজ করার কথা। কিন্তু কেন হয়নি, তা জানিনা। গন্তব্যে পৌঁছে সানিটাইজ করতে বলব। সকলের নিরাপত্তার বিষয়। সরকারের কড়া নির্দেশ আছে। কারর কারর গাফিলতিতে এমনটা হচ্ছে। "

7/8

বাসের এক যাত্রী রণজয় মন্ডল বলেন, "আমার সিট এর সামনে আবর্জনা খাবারের প্যাকেট জলের বোতল। এভাবেই সংক্রমণ ছড়াতে পারে। লিখিত অভিযোগ পাঠাবো। ছবি তুলে রাখলাম।"

8/8

আর এক যাত্রী বাপি দাস বলেন, "প্রত্যেক বার সানিটাইসড হওয়া দরকার। কোথায় কি!"সংক্রমণ বাড়ছে। এভাবে ঢিলেমি বাড়লে বিপদ বাড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞেরা।