অশুভ সময়! রাম মন্দির নির্মাণের দিন-ক্ষণ নিয়ে প্রশ্ন তুলে দিলেন শঙ্করাচার্য

Jul 23, 2020, 16:55 PM IST
1/5

রাম মন্দির নির্মাণের এটাই কি সঠিক সময়! প্রশ্ন তুলে দিলেন শঙ্করাচার্য স্বরূপান্দ সরস্বতী। তিনি জানিয়েছেন এই অশুভ সময় রাম মন্দির নির্মাণের কাজ শুরু করা মোটেও ঠিক হচ্ছে না। 

2/5

৫ অগাস্ট রাম মন্দিরের ভূমি পূজোর আয়োজন করা হবে। ওই দিন অযোধ্যায় হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু শঙ্করাচার্য মনে করছেন, এটা অশুভ সময়। তবে তিনি কেন এই সময়কালকে অশুভ বলেছেন তার ব্যাখ্যা দেননি। মনে করা হচ্ছে, করোনা পরিস্থিতির জন্যই তাঁর এমন দাবি। 

3/5

শঙ্করাটার্য বলেছেন, "এই সময়টা অশুভ। এখন রাম মন্দির নির্মাণের কাজ শুরু না করলেই ভাল হত। আমরা সবাই চাই রাম মন্দির নির্মাণের কাজ যেন শুভক্ষণে শুরু হয়। এই সময়টা মোটেও রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করার জন্য সঠিক নয়।"

4/5

শঙ্করাচার্য আরো বলেছেন, ''আমরা রামভক্ত। তাই রাম মন্দির নির্মাণ আমাদের কাছে খুশির খবর। কিন্তু এই মন্দির নির্মাণ নিয়ে কোনো রাজনীতি হওয়া উচিত নয়। তা ছাড়া এই মন্দিরের নির্মাণ হচ্ছে সাধারণ মানুষের টাকায়। তাঁদের মতামতও গুরুত্ব দিয়ে বিচার করা উচিত ছিল।''

5/5

ইতিমধ্যে ভূমি পুজোর আয়োজন শুরু করা হয়েছে। জানা গিয়েছে, ৫ অগাস্ট ঘণ্টা দেড়েক অযোধ্যায় থাকবেন প্রধানমন্ত্রী। দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হবে। প্রথমে হনুমান গদি, তার পর রাম লাল্লা দর্শন করে ভূমি পুজোয় অংশ নেবেন নরেন্দ্র মোদী।