Dawshom Awbotaar: ‘ডিসি পোদ্দার কীভাবে হয়ে উঠল খোকা?’ ‘দশম অবতার’-এর লোগো লঞ্চে মুখ খুললেন সৃজিত...

Prosenjit-Anirban-Srijit: টানা কয়েক বছর ধরেই পুজোতে নয়া চমক নিয়ে হাজির হতেন সৃজিত। তবে বেশ কয়েকবছর পুজোয় মুক্তি পায়নি সৃজিতের ছবি। শেষ ২০১৯ সালে ‘গুমনামি’ ছিল সৃজিতের পুজো রিলিজ। সে ছবিতে প্রধান দুই অভিনেতা ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অনির্বাণ ভট্টাচার্য। প্রায় তিন বছর পর আবার ওই জুটিকে সঙ্গে নিয়েই পুজোয় আসছেন পরিচালক। এবারের নয়া সংযোজন যীশু। বৃহস্পতিবার ছিল এই ছবির লোগো লঞ্চ।

| Jul 20, 2023, 18:06 PM IST
1/10

দশম অবতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ ১১ বছর পর ফের পর্দায় ফিরছেন বাইশে শ্রাবণের প্রবীর রায়চৌধুরী। সৌজন্যে সৃজিত মুখোপাধ্যায়।  

2/10

দশম অবতার

পয়লা বৈশাখে একাধিক ছবির ঘোষণা করে এসভিএফ ও জিও স্টুডিয়োজ। সেই তালিকায় সবচেয়ে চমকপ্রদ নাম ‘দশম অবতার’।  

3/10

দশম অবতার

যেখানে শেষ হয়েছিল বাইশে শ্রাবণ, সেই বসুবাটীতেও বৃহস্পতিবার সকালে লঞ্চ হল ‘দশম অবতার’-এর লোগো। হাজির ছিল গোটা টিম। সকলের পরনে ছিল ব্লু ডেনিম ও সাদা শার্ট।    

4/10

দশম অবতার

পুরাণ অনুসারে বিষ্ণুর দশম অবতার হলেন কল্কি, যিনি এই কলিযুগের শেষে অবতীর্ণ হবেন। গল্পেও কি সেই মাইথোলজির ছোঁয়া রেখেছেন সৃজিত? লোগোতে রইল আভাস।  

5/10

দশম অবতার

সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবি আসলে তাঁর কপ ইউনিভার্সের দুই জনপ্রিয় ছবি ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চিদা’-র প্রিক্যুয়েল।  

6/10

দশম অবতার

এই ছবিতে প্রথমে অভিনয় করার কথা ছিল শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের। তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় এই চরিত্রের অফার যায় জয়া আহসানের কাছে।  

7/10

দশম অবতার

সৃজিতের ছবিতে অনেকদিন দেখা যায় যীশু সেনগুপ্তকে। এবার সৃজিতের কপ ইউনিভার্সে পা রাখছেন যীশু।  

8/10

দশম অবতার

এই প্রথম মিলে মিশে যাবে সৃজিতের কপ ইউনিভার্স। সেখানে একদিকে যেমন থাকছেন ‘বাইশে শ্রাবণ’-এর প্রবীর রায়চৌধুরী তথা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ‘ভিঞ্চি দা’-র ডিসিডিডি পোদ্দার তথা অনির্বাণ ভট্টাচার্য।  

9/10

দশম অবতার

তবে এখানেই তৈরি হয়েছে কনফিউশন। বাইশে শ্রাবনের সিক্যুয়েল ছিল দ্বিতীয় পুরুষ যেখানে ভিলেন ছিল খোকা, সেই চরিত্রে দেখা গেছে অনির্বাণকে। আবার ভিঞ্চিদার ডিসিডিডি পোদ্দার হিসাবেও রয়েছেন অনির্বাণ। প্রিক্যুয়েলে যে পুলিস সে কী করে সিক্যুয়েলে ভিলেন? লোগো লঞ্চে সৃজিত জানিয়ে দিলেন, এই প্রশ্ন তাঁকে অনেকেই করেছেন। তিনি সাফ জানিয়ে দিলেন, এই প্রশ্নের উত্তর রয়েছে দশম অবতার ছবিতে।  

10/10

দশম অবতার

এই ছবিতে সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনুপম রায়। ব্যাকগ্রাউন্ড স্কোর ইন্দ্রদীপ দাশগুপ্তর। ছবির ডিওপি সৌমিক হালদার। বাইশে শ্রাবণের গান ছিল তুমুল জনপ্রিয়। সেই মতো এই ছবিতেও থাকছে অনুপম রায়ের সুরে রূপম ইসলামের গান। আগামী ২২ জুলাই থেকে শুরু হবে শ্যুটিং।