যুবকের আত্মহত্যার চেষ্টা ভেস্তে দিল কয়েক বোতল বিয়ার!

Aug 20, 2018, 19:13 PM IST
1/8

1

1

একটি বিয়ার প্রস্তুতকারী সংস্থার ডেলিভারির কাজে প্রতিদিনের মতো গত বুধবার সকালেও ট্রাক চালিয়ে একটি সেতু পেরোচ্ছিলেন দু’জন। হঠাৎ দু’জনেরই চোখে পড়ে একটা সাংঘাতিক ঘটনা! দু’জনে দেখেন, রাস্তা ছেড়ে সেতুর রেলিং ধরে উলটো দিকে দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। নীচে লাফিয়ে পড়তে উদ্যত তিনি!

2/8

2

2

জোরে গাড়ির ব্রেক কষে দাঁড়িয়ে পড়লেন তাঁরা। তত ক্ষণে দু’জন বুঝে গিয়েছেন, সেতুর রেলিং ধরে কোনও রকমে দাঁড়িয়ে থাকা ব্যক্তি কোনও কারণে আত্মহত্যা করতে যাচ্ছেন।

3/8

3

3

বিয়ার প্রস্তুতকারী সংস্থার ডেলিভারির কাজে নিযুক্ত এই দুই যুবকের নাম জেসন গেইবেল এবং কেওয়াম আন্ডারসন। গত বুধবার সকালে ঘটনাটি ঘটেছে ওয়াশিংটনের আর্ল স্ট্রিট সেতুর উপরে। কাছেই একটি স্পোর্টস বারে বিয়ারের ডেলিভারি সেরে ফিরছিলেন তাঁরা। গাড়ি চালাচ্ছিলেন জেসন গেইবেল।

4/8

4

4

জেসন গেইবেল আত্মহত্যা করতে উদ্যত ওই ব্যক্তির থেকে জানতে চান তাঁর কী হয়েছে, কেন তিনি এমন একটি সিদ্ধান্ত নিচ্ছেন? এই সুযোগে জেসনের পাশে বসে থাকা আন্ডারসন তত ক্ষণে ৯১১-এ পুলিশের সাহায্য চেয়ে ফোন করে ফেলেছেন। পুলিশ জানায়, তাঁরা না আসা পর্যন্ত ওই ভাবেই অপেক্ষা করতে। কিন্তু তা-ও কি সম্ভব!

5/8

5

5

কিন্তু ঘটনাস্থলে পুলিশ এসে পৌঁছানোর আগেই যাতে ওই ব্যক্তি নীচে লাফিয়ে না পড়েন, সে জন্য তাঁকে নানা কথায়, নানা প্রশ্নে ব্যস্ত রাখেন জেসন আর আন্ডারসন। আত্মহননে উদ্যত ওই ব্যক্তির সঙ্গে কথা বলে জেসন আর আন্ডারসন জানতে পারেন, আদতে শিকাগোর বাসিন্দা ওই ব্যক্তি এই সেতু থেকে চারটি ব্লক পরেই একটি এলাকায় থাকেন। তাঁর একটি সন্তানও আছে।

6/8

6

6

আত্মহননে উদ্যত ওই ব্যক্তিকে জেসন আর আন্ডারসন প্রশ্ন করেন, কিছু খাবেন কিনা বা কোনও টাকা পয়সার প্রয়োজন আছে কিনা! উত্তর আসে, ‘না’। এর পরেই হঠাৎ আন্ডারসন জিজ্ঞেস করেন, তিনি বিয়ার জাতীয় কিছু পান করতে চান কিনা! এবার ওই ব্যক্তি উত্তর দেন, ‘খেতেই পারি।’

7/8

7

7

একটুও দেরি না করে আন্ডারসন দৌড়ে যান ট্রাকের পেছনের দিকে। ১২টি বিয়ার বোতলের একটি প্যাকেট নামিয়ে এনে আত্মহত্যা করতে উদ্যত ওই মানুষটির কাছে গিয়ে তিনি বলেন, বারোটা বোতলই তিনি তাঁকে দিয়ে দেবেন যদি তিনি নেমে আসতে রাজি হন। এ দিকে ততক্ষণে পুলিশও পৌঁছে গিয়েছে ঘটনাস্থলে।

8/8

8

8

আন্ডারসনের এই প্রস্তাবের পরই সবাইকে তাজ্জব করে দিয়ে ধীরে ধীরে নেমে আসেন ওই ব্যক্তি। পুলিশ তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। প্রায় মৃত্যুর মুখ থেকে একজনকে এ ভাবে বিরত করতে পারার জন্য আন্ডারসনকে অভিনন্দনও জানান পুলিশ আধিকারিকেরা।