বনধ রুখতে বিশাল বন্দোবস্ত রাজ্যের!

Sep 25, 2018, 13:12 PM IST
1/8

ইসলামপুর দাড়িভিট হাইস্কুলে দুই ছাত্রের  মৃত্যুর প্রতিবাদে আগামিকাল রাজ্যজুড়ে ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে বিজেপি। সেই বনধ যাতে কার্যকর না হয় তার জন্য বিভিন্ন পদক্ষেপ  করেছে রাজ্য সরকার।

2/8

বনধে পরিবহণ ব্যবস্থা সচল থাকবে বলে জানিয়ে দিয়েছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বনধের দিন ভোর পাঁচটা থেকে রাস্তায় নামবে গাড়ি।

3/8

অতিরিক্ত ৫০০ সরকারি বাস পথে নামবে। ৪০ টি অতিরিক্ত ট্রাম, ২০ টি অতিরিক্ত জলযান চলবে।

4/8

বনধ মোকাবিলায় প্রত্যেকটি জেলায় কন্ট্রোল রুম খোলা হবে। কলকাতাতেও খোলা হবে বিশেষ কন্ট্রোল রুম।  প্রশাসনের কন্ট্রোল রুম নম্বর হল ২২৪২০২৭৮।

5/8

বনধে গাড়ির ক্ষতিপূরণ হলে মিলবে ক্ষতিপূরণ। বনধের দিন সমস্যায় পড়লে অভিযোগ জানানো যাবে হোয়াটসঅ্যাপে। হোয়াটস অ্যাপ নম্বরটি হল ৮৯০২০১৭১৯১।

6/8

বনধ মোকাবিলায় শহরে রয়েছে কড়া পুলিসি ব্যবস্থা। বুধবার দেড় হাজারেরও বেশি পুলিসকর্মী রাস্তায় থাকবেন।  কোথাও কোনও গণ্ডগোল পাকানোর চেষ্টা হলে, কড়া ব্যবস্থা নেবে পুলিস।

7/8

বাস টার্মিনাস, ফেরিঘাট, মেট্রো স্টেশনে থাকবে পুলিস পোস্টিং। সকাল থেকেই চলবে পেট্রোলিং। হাওড়া ব্রিজ, বড়বাজার, সেন্ট্রাল অ্যাভিনিউতে থাকবে বাড়তি পুলিস ফোর্স।

8/8

অন্যবারের মতো এবারও বনধের দিন সরকারি কর্মচারীদের দপ্তরে আশা বাধ্যতামূলক করা হয়েছে। একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ২৬ তারিখ , বনধের দিন কোনও কর্মী দপ্তরে প্রথমার্ধে, দ্বিতীয়ার্ধে বা গোটা দিন ক্যাজুয়াল লিভ নিতে পারবেন না।  ২৪ তারিখ কেউ যদি ছুটি নিয়ে থাকেন তাঁকে ২৫ তারিখ অফিসে যোগদান করতে হবে।