Valentines Day: 'ভ্যালেন্টাইন' সরস্বতী! পুজোও থাক, প্রেমও থাক, রইলো টিপস...

একই দিনে দুটি প্রেমের দিন উদযাপনের থেকে ভালো কিছু নেই। তাই উপহারের পাশাপাশি সঙ্গীকে কোথায় নিয়ে গেলে খুশি হবে তা জেনে নিন।

Feb 14, 2024, 09:33 AM IST
1/7

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাঙালির প্রেম দিবস মানেই সরস্বতী পুজো। সকাল থেকে বিদ্যার দেবীকে আরাধনার পর, প্রিয় সঙ্গীর সঙ্গে সারাদিন কাটানোর থেকে ভালো কিছু হতে পারে না এই দিন।

2/7

এর আগের বেশ কিছু বারের মতো এইবছরও ইংরেজী ভ্যালেন্টাইন্স ডে-র দিনই সরস্বতী পুজো পড়েছে। একই দিনে দুটি প্রেমের দিন উদযাপনের থেকে ভালো কিছু নেই। তাই উপহারের পাশাপাশি সঙ্গীকে কোথায় নিয়ে গেলে খুশি হবে তা জেনে নিন।

3/7

আপনি এবং আপনার সঙ্গী যদি বই পড়তে ভালোবাসেন তাহলে, ঘুরে আসুন শহরের বেশ কিছু বইয়ের দোকান থেকে, বা যেতে পারেন এমন কোনও ক্যাফেতে যেখানে সহজেই পাবেন পড়ার বই। একসঙ্গে বই পড়ুন, বা একে অন্যকে বই পড়ে শোনান।

4/7

যদি আপনারা বেশি ভিড় পছন্দ না করে একটু ফাঁকা জায়গায় যেতে চান, তাহলে ঘুরে আসুন কোনও চার্চ বা সিমেট্রি থেকে। সরস্বতী পুজোর দিন এইসব জায়গা বেশ খালি পাবেন আপনি। সঙ্গীর সঙ্গে নিরিবিলিতে কাটিয়ে আসুন কিছুটা সময়।

5/7

আপনার প্রেমিকা ফুল ভালোবাসে, তাহলে ভোর বেলাই পৌঁছে যান, মল্লিক ঘাটে। একসঙ্গে ঘুরে কিনে ফেলুন কিছু ফুল। তারওপর একসঙ্গেই সারুন অঞ্জলি। এই দিন যে কোনও স্কুল-কলেজেই আপনি পুজো সেরে নিতে পারেন।

6/7

যদি বাইরে ঘুরতে ভালো না লাগে, তবে বাড়িতেই কাটাতে পারেন সময়। অন্য দিনের থেকে একটু অন্যরকম ভাবে কাটান সময়। নিজের ঘরেই আয়োজন করুন নিজেদের পছন্দে সিনেমা দেখার। অথবা একসঙ্গে বানিয়ে ফোলুন সরস্বতী পুজো স্পেশাল খাবার। তারপরে একসঙ্গে বসে খান সেই খাবার।

7/7

আপনারা দুজনেই যদি কেনাকাটা পছন্দ করেন, তবে এইদিন সেই দিকেও মন দিতে পারেন। উৎসবের দিনে সচরাচর কেউ কেনাকাটা করে না। তাই এিদিন যেকোনও মার্কেট পেতে পারেন খালি। একসঙ্গে সময় কাটিয়ে, কিনে ফেলুন নিজেদের পছন্দের জিনিস।