Vir Das: এমি জিতে ইতিহাস গড়লেন ভারতে ব্রাত্য বীর দাস

কমেডির জন্য আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডস জিতে নিলেন বীর দাস। নেটফ্লিক্সের বিখ্যাত কমেডি শো 'বীর দাস: ল্যান্ডিং' জিতল সেরার শিরোপা। 

| Nov 21, 2023, 12:52 PM IST
1/5

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্য়ুরো: ইতিহাস গড়লেন বীর দাস(Vir Das)। কমেডির জন্য আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডস (International Emmy Awards 2023) জিতে নিলেন তিনি। নেটফ্লিক্সের বিখ্যাত কমেডি শো 'বীর দাস: ল্যান্ডিং' জিতল সেরার শিরোপা। এই জিত বিশ্বের দরবারে আরও একবার প্রমাণ করে দিল, কমেডি ক্ষেত্রে তাঁর দক্ষতা।

2/5

এই অ্য়াওয়ার্ড জিতে, বিশ্ব দরবারে ভারতের সম্মান আরও বাড়িয়ে দিলেন তিনি। এই অ্যাওয়ার্ড সেরিমনির ঠিক একদিন আগে, তিনি তাঁর এই যাত্রার একটি ভিডিয়ো পোস্ট করেন, সঙ্গে লেখেন তাঁর স্বপ্ন সত্য়ি হওয়ার কথা।

3/5

এই পোস্টের মাধ্যমে তিনি জানান, যেদিন আমাকে জঙ্গীর তকমা দেওয়া হয়েছিল, সেদিনই আমার নাম এই অ্যাওয়ার্ডের জন্য নমিনেট করা হয়। তাঁর এই জিত শুধুমাত্র তাঁর নিজের না, সারা ভারতের গর্বের বিষয়। এইদিন বীর দাস-এর পাশাপাশি একতা কাপুর ‘দ্য ডিরেক্টরেট অ্য়াওয়ার্ড’-এ সম্মানিত হন।

4/5

তিনি সকলকে ধন্যবাদ জানিয়ে পোস্টে আরও লিখেছেন, ‘এই ব্রহ্মাণ্ড গোল, তাই যে অন্ধকারে আছো সেও একদিন আলোর দিশা পাবে। ভালোবাসা একদিন তোমাকে নিশ্চই খুঁজে নেবে, আর এই ব্রহ্মাণ্ডই তোমাকে বয়ে নিয়ে যাবে।’  November 21, 2023

5/5

বীর দাস-এর পাশাপাশি আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডস এর অন্যান্য় বিভাগে শেফালী শাহ এবং জিম শার্বকেও নমিনেট হতে দেখা গেছে। যদিও শেফালী শাহ এই অ্য়াওয়ার্জ জিততে পারেনি, কিন্তু লাল শাড়িতে এইদিন তাঁকে দেখতে লাগছিল দারুন।