Mumbai Indians: ক্যামেরন গ্রিনের শতরানে দুরন্ত জয় মুম্বইয়ের! প্লে-অফের লড়াইয়ে থাকল নীল জার্সিধারীরা

Cameron Green century keeps Mumbai’s IPL 2023 playoffs hopes alive: ক্যামেরন গ্রিনের দুরন্ত শতরান ও রোহিত শর্মার ঝকঝকে ফিফটি। মুম্বই ইন্ডিয়ান্স আট উইকেটে হারিয়ে দিল সানরাইজার্স হায়দরাবাদকে। মুম্বই প্রথম ধাপ পার করে গেল। এবার তাদের চোখ থাকবে আরসিবি-জিটি ম্যাচের ফলের দিকে।

Updated By: May 21, 2023, 08:07 PM IST
Mumbai Indians: ক্যামেরন গ্রিনের শতরানে দুরন্ত জয় মুম্বইয়ের! প্লে-অফের লড়াইয়ে থাকল নীল জার্সিধারীরা
সেঞ্চুরির পর গ্রিনের উচ্ছ্বাস। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল (IPL 2023) একেবারে অন্তিম লগ্নে চলে এসেছে। রবিবার অর্থাৎ আজ লিগ পর্যায়ের খেলা শেষ হচ্ছে। আগামী রবিবার রাতে আইপিএল সিক্সটিন পেয়ে যাবে এবারের চ্যাম্পিয়নকে। 'সুপার সানডে'-তে এদিন প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ (Mumbai Indians vs Sunrisers Hyderabad, MI vs SRH)। ডাবল হেডারের প্রথম ম্য়াচে রোহিত শর্মার (Rohit Sharma) পাঁচবারের চ্যাম্পিয়ন টিম খেলল নিজেদের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে। প্লে-অফে যাওয়ার জন্য রোহিতদের এই ম্যাচ জিততেই হবে। তাও আবার বড় ব্যবধানে। রোহিতরা তাঁদের কাজটা করে ফেললেন। সানরাইজার্সকে আট উইকেটে হারিয়ে মুম্বই প্লে-অফের লড়াইয়ে টিকে থাকল। ১৪ ম্যাচে মুম্বইয়ের ঝুলিতে চলে এল ১৬ পয়েন্ট। এই মুহূর্তে তাঁদের নেটরানরেট (-০.০৪৪)।

এদিন ওয়াংখেড়েতে হায়দরাবাদ টস হেরে প্রথমে ব্যাট করে। ভিভরান্ত শর্মা (৪৭ বলে ৬৯) ও ময়াঙ্ক আগরওয়ালের (৪৬ বলে ৮৩) ব্যাটে ভর করে নির্ধারিত ওভারে সানরাইজার্স পাঁচ উইকেট হারিয়ে ২০০ রান তোলে। হায়দরাবাদের রান তাড়া করতে নেমেছিলেন ঈশান কিশান ও রোহিত শর্মা। ঈশান ১২ বলে ১৪ রান করে আউট হয়ে যান। এরপর রোহিত ও ক্যামেরন গ্রিন তাণ্ডব দেখান ক্রিজে। ৬৫ বলে ১২৮ রান যোগ করেন তাঁরা। অনেকদিন পর রোহিত ফিরলেন স্বমহিমায়। ৩৭ বলে ঝোড়ো ৫৬ রানের ইনিংস খেলেন তিনি। রোহিত ফেরার পর ক্যামেরন বিধ্বংসী মেজাজেই ব্যাটিং চালিয়ে যান সূর্যকুমার যাদবকে নিয়ে। তিনে নেমে সূর্য ১৬ বলে ২৫ রানে অপরাজিত থাকেন। ক্যামেরন গ্রিন এদিন ৪৭ বলে করলেন অপরাজিত ১০০। আটটি চার ও আটটি ছয় মারলেন তিনি। ২১২.৭৬-এর স্ট্রাইক রেটে ব্যাট করে জীবনের প্রথম আইপিএল শতরান হাঁকান ২৩ বছরের ব্যাটিং অলরাউন্ডার।

আরও পড়ুন: WATCH | Ravindra Jadeja: মাঠে হয়েছিল ধোনির সঙ্গে উত্তপ্ত বাদানুবাদ! জাদেজা লিখলেন, 'কর্মফল ভোগ করতেই হবে'!

জিতেও রোহিতদের এখন তাকিয়ে থাকতে হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও গুজরাত টাইটান্সের ম্যাচের দিকে। (Royal Challengers Bangalore vs Gujarat Titans, RCB vs GT)। ফাফ ডু প্লেসিসদের (Faf du Plessis) কাছে এই ম্যাচ মরণ-বাঁচন ম্যাচ। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট আরসিবি-র ঝুলিতে। আরসিবি জিতে গেলে তারা প্লে-অফে চলে যাবে। আর কোনও সমীকরণ কাজ করবে না। কারণ লাল জার্সিধারীদের নেটরানরেট প্লাসে (+০.১৮০)। আরসিবি হেরে গেলে মুম্বই চলে যাবে শেষ চারে। কারণ মুম্বইয় পয়েন্টে টেক্কা দিয়ে দেবে আরসিবি-কে। মুম্বই জিতে যাওয়ায় রাজস্থান রয়্যালস প্লে-অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে ইতিমধ্যে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.