Jofra Archer | IPL 2023: এ কী আর্চারের আবার চোট! ব্রিটিশ পেসার বাড়ালেন দুশ্চিন্তা, চলে এল বিরাট আপডেট

Jofra Archer has picked up a little niggle: চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মহারণে খেলেননি জফ্রা আর্চার। ফের কি এই ব্রিটিশ পেসার চোট পেলেন! আর্চারকে নিয়ে বড় আপডেট দিলেন মুম্বই কোচ জফ্রা আর্চার।  

Updated By: Apr 9, 2023, 04:17 PM IST
 Jofra Archer | IPL 2023: এ কী আর্চারের আবার চোট! ব্রিটিশ পেসার বাড়ালেন দুশ্চিন্তা, চলে এল বিরাট আপডেট
আর্চারের আবার চোট!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ব্রিটিশ পেসার জফ্রা আর্চার মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলেননি (Mumbai Indians vs Chennai Super Kings)। চোটের জন্য আর্চার গতবছর একটি ম্যাচও খেলেননি। মুম্বইয়ের জার্সিতে আরসিবি-র বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছিলেন আর্চার। তবে খেললেন না মহারণ ওরফে আইপিএলের 'এল ক্লাসিকো' (El Clasico)! ফের তাঁর ফিটনসে নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। আর্চার কি আবার চোট পেলেন! এবার মুম্বইয়ের নয়া কোচ মার্ক বাউচার (Mark Boucher) দিয়ে দিলেন আর্চারকে নিয়ে বড় আপডেট। বাউচার বলছেন,'দেখুন আর্চারের কোথাও একটা ছোট্ট অস্বস্তি হচ্ছে। কিন্তু আমাদের অসাধারণ একটা মেডিক্যাল টিম রয়েছে। যারা ওর দেখভাল করছে। ও আমাদের জন্য বিরাট প্লেয়ার। আশা করি ও দ্রুত ফিট হয়ে যাবে। আমরা সবসময় প্লেয়ারদের দেখভাল করি। ও যদি খেলার জন্য প্রস্তুত না থাকে, তাহলে অবশ্যই আমরা ওকে দেখব। এই মুহূর্তে আমাদের টিমের থেকে পাওয়া মেডিক্যাল পরামর্শ নিয়েই আর্চারকে দেখা হচ্ছে। আমরা আশাবাদী যে দ্রুত ওকে দল নির্বাচনে রাখা যাবে।'

গতবছর নিলামে আর্চারকে ৮ কোটি টাকা দিয়ে দলে নিয়েছিল পাঁচবারের ও সর্বোচ্চবারের আইপিএল চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজি। এমনকী আর্চারকে নেওয়ার জন্য নিলাম টেবিলে রীতিমতো উত্তপ্ত বাদানুবাদ হয়েছিল রাজস্থান রয়্যালস ও মুম্বইয়ের। আর্চারের প্রাক্তন দল রাজস্থান তাঁকে নেওয়ার জন্য ৬ কোটি ২৫ লক্ষ টাকা পর্যন্ত দর দিয়েছিল। এরপর রাজস্থান সরে আসে। সানরাইজার্স হায়দরাবাদ এবার মুম্বইয়ের সঙ্গে টক্কর দেওয়ার চেষ্টা করে কিন্তু আর্চারকে শেষ পর্যন্ত নেয় মুম্বই। 

আরও পড়ুনMahendra Singh Dhoni: সিএসকে-তে 'ধোনি যুগ' শেষ হওয়ার পর নতুন নেতা কে? নাম জেনে নিন

২০২১ সালের মে মাসে গুরুতর চোটের জন্য আর্চারের ডান কনুইতে অস্ত্রোপচার হয়েছিল। এরপর তিনি ঘরোয়া ক্রিকেটেও ফেরেন। কিন্তু বল করতে গিয়ে ফের অস্বস্তি অনুভব করায় তিনি আবার মাঠের বাইরে চলে যান। টি-২০ বিশ্বকাপের পর খেলেননি অ্যাশেজও। গতবছর আইপিএল নিলামের অনেক আগেই আইপিএল সিইও হেমঙ্গ আমিন ১০ ফ্র্যাঞ্চাইজিকে মেইল করে জানিয়ে দেন যে, ২০২২ সালের আইপিএলে আর্চার চোটের জন্য খেলতে পারছেন না। ২০২৩ ও ২০২৪ সালে আর্চার সম্ভবত আইপিএল খেলতে পারেন। ফলে কোনও ফ্র্যাঞ্চাইজি এই জোরে বোলারকে সই করালে ঝুঁকি থেকেই যাচ্ছিল। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়েছিল, যেহেতু আর্চারের চোট রয়েছে, সেহেতু আর্চারের কোনও বিকল্প পাবে না ফ্র্যাঞ্চাইজি। এরপরেও আর্চারকে মুম্বই নিয়েছিল আগামীর কথা ভেবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.