Harry Brook | KKR vs SRH: ইডেনে বিধ্বংসী ব্রুক, ১৩.২৫ কোটির ক্রিকেটার করলেন ১০০*, রইল ব্যাটারের বায়োডেটা

Harry Brook's maiden century propels Sunrisers Hyderabad to 228/4: হ্যারি ব্রুকের আইপিএলের প্রথম সেঞ্চুরি চলে এল ইডেনে। দুরন্ত ব্যাটিং করলেন তিনি। ক্রিকেটের নন্দনকানন দেখল তাঁর তাণ্ডবলীলা!

Updated By: Apr 14, 2023, 09:57 PM IST
 Harry Brook | KKR vs SRH: ইডেনে বিধ্বংসী ব্রুক, ১৩.২৫ কোটির ক্রিকেটার করলেন ১০০*, রইল ব্যাটারের বায়োডেটা
সেঞ্চুরির পথে ব্রুক। ছবি-আইপিএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkat) মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad)। ক্রিকেটের নন্দনকাননে জয়ের হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে নাইটরা। শুক্রবার সন্ধেয় হায়দরাবাদের জার্সিতে আগুনে ইনিংস খেললেন বছর চব্বিশের ব্রিটিশ ব্যাটার হ্যারি ব্রুক (Harry Brook)। নাইটরা এদিন টস জিতে ব্যাটিং করতে পাঠিয়েছিল সানরাইজার্সকে। ব্রুক ব্যাট করতে নেমে এদিন বুঝিয়ে দিলেন কেন নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি তাঁকে ১৩ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে।
 

আরও পড়ুন: Kolkata Knight Riders: ম্যাচ চলাকালীনই বিরাট আপডেট, কেকেআর নিল এই ভারতীয়কে! রইল বায়োডেটা

এদিন ব্রুক ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতে নেমে ৫৫ বলে অপরাজিত ১০০ রানের ইনিংস খেললেন। ১২টি চার ও ৩টি ছয়ে সাজালেন নিজের ইনিংস। ব্রুকের স্ট্রাইক রেট ছিল ১৮১.৩২। যদিও সুযশ শর্মার বলে ৪৫ রানের মাথায় ব্রুক ফিরে যেতে পারতেন। কিন্তু তরুণ বোলার কট অ্যান্ড বোল্ডের সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন। ব্রুকের ব্যাটে ভর করেই হায়দরাবাদ চার উইকেট হারিয়ে ২২৮ রান তুলতে পেরেছে। কলকাতার জয়ের জন্য টার্গেট ২২৯। আইপিএলে এটিই ব্রুকের প্রথম সেঞ্চুরি। ব্রুক ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন হাফ ডজন টেস্ট। করেছেন ৮০৯ রান। যার মধ্যে তাঁর চারটি সেঞ্চুরি (সর্বোচ্চ ১৮৬) ও তিনটি হাফ-সেঞ্চুরি রয়েছে। তিনটি ওয়ানডে ম্যাচে খেলে ব্রুক করেছেন ৮৬ রান (সর্বোচ্চ ৮০)। ইংল্যান্ডের হয়ে ব্রুক খেলে ফেলেছেন ২০টি টি-২০ ম্যাচ। সর্বোচ্চ ৮১ রানের ইনিংস রয়েছে তাঁর।

বিধ্বংসী ব্যাটিংয়ের পর ব্রুক বলেন, 'আমার স্পিনে কিছুটা সমস্যা হয়। তবে পাওয়ারপ্লের অ্যাডভান্টেজ ব্যবহার করতে চেয়েছিলাম। মাঝের দিকের ওভারে স্ট্রাইক রোটেট করে বাকিদের মারার সুযোগ করে দিয়েছিলাম। পিচ ভালো। এবার আমাদের ঠিক লেন্থে বল করে উইকেট নিতে হবে। আমাদের কাজ বাকি আছে। আমার গার্লফ্রেন্ড মাঠে আছে। কিন্তু পরিবার নেই। তবে নিশ্চিত সকলে আমার জন্য খুশি হবে।

চলতি আইপিএলে ব্রুক প্রথম ম্যাচে রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে নেমেছিলেন চার নম্বরে। ২১ বলে ১৩ রান করেন তিনি। দ্বিতীয় ম্যাচে লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে ব্রুক চারে নেমে করেছিলেন ৪ বলে ৩ রান। গত ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে যদিও ব্রুকের প্রমোশন হয়েছিল। তিনি ওপেন করেছিলেন। ১৪ বলে করেছিলেন ১৩ রান। ব্রুকের ব্যাট রান ছিল না বলেই অনেকে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু গতকাল প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে সানরাইজার্সের ক্যাপ্টেন এডেন মারক্রম বলেছিলেন যে, ব্রুকের অফ ফর্ম নিয়ে তিনি ভাবিত নন। ব্রুক আজ প্রমাণ করে দিলেন যে মারক্রম কতটা ঠিক ছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.