MS Dhoni Retirement: কলকাতার উদ্দেশে টেক-অফের আগেই 'ল্যান্ডিং'-এর সময় জানালেন ধোনি

MS Dhoni Drops Massive Bomb After Win Against SRH: এমএস ধোনি কোথায় জানিয়েই দিলেন যে, তাঁর সময় হয়ে এসেছে। এবার তিনি থামবেন। চেন্নাই-হায়দরাবাদ ম্যাচের পর ধোনির বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল। ধোনি বলে দিলেন যে এবার তিনি কেরিয়ার শেষ করার পথে।  

Updated By: Apr 22, 2023, 01:22 PM IST
 MS Dhoni Retirement: কলকাতার উদ্দেশে টেক-অফের আগেই 'ল্যান্ডিং'-এর সময় জানালেন ধোনি
ধোনি জানিয়ে দিলেন বিরাট আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। এমএস ধোনি  (MS Dhoni) অ্যান্ড কোং ব্যাক-টু-ব্যাক ম্যাচ জিতে এখন লিগের থার্ড বয়। এখন ছয় ম্যাচে আট পয়েন্ট সিএসকে-র (CSK) ঝুলিতে। গত শুক্রবার সন্ধ্যায় এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) 'ইয়েলো আর্মি' সাত উইকেটে দাপুটে জয় পেয়েছে 'অরেঞ্জ আর্মি'র বিরুদ্ধে। টস হেরে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে মোটে ১৩৪ রান তুলেছিল। জবাবে আট বল হাতে রেখে ম্যাচ বার করে নেয় চেন্নাই। আর এই ম্যাচের পরেই ধোনি তাঁর আইপিএল কেরিয়ার নিয়ে বিরাট আপডেট দিলেন। ধোনি রাখঢাক না করেই জানিয়ে দিলেন যে, এরপর আর তাঁকে হয়তো দেখা যাবে না। 

ম্যাচের পর ধোনি বলেন, 'যা বলার বলেছি, যা করার করেছি। কেরিয়ারের অন্তিম পর্বে আমি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, যতদিন খেলব, যেন উপভোগ করতে পারি। দু'বছর পর চিপকে এসে আবার খেলা দেখার সুযোগ পেয়েছেন ফ্য়ানরা। চেন্নাইতে আমরা প্রচুর ম্যাচ খেলিনি। মরসুম শুরুর আগেই সেটা বলেছিলাম। দর্শক আমাদের প্রচুর ভালোবেসেছেন, স্নেহ দিয়েছেন। পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমার বক্তব্য শোনার জন্য তারাঁ ম্যাচ শেষ হওয়ার পরেও থেকে যায়। আমি ব্যাট করার সেভাবে সুযোগ পাইনি। কিন্তু কোনও অভিযোগ নেই। ছেলেরা দারুণ খেলছে।' চেন্নাই থেকে ধোনি অ্যান্ড কোং চলে আসছে কলকাতায়। আগামিকাল ইডেন গার্ডেন্সে কেকেআরের মুখোমুখি হবে সিএসকে। 

আরও পড়ুনWATCH | IPL 2023: স্বামী আইপিএল টিমের ক্যাপ্টেন, সুন্দরী স্ত্রী 'অন্য খেলা'য় টানেন দর্শক!

চলতি মরসুম শুরুর আগেই জানা গিয়েছিল যে, ৪১ বছরের ধোনির সম্ভবত এটিই শেষ আইপিএল। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.