WATCH | MS Dhoni Six: ঘড়ির কাঁটা ঘুরল উল্টো দিকে, চর্চায় ধোনির বিরাট ছয়! মাইলস্টোন সিএসকে অধিপতির

MS Dhoni Joins Virat Kohli, AB de Villiers In Unique List After Hitting Big Six: বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্সদের তালিকায় ঢুকে পড়লেন এমএস ধোনি। বিরাট ছক্কা হাঁকিয়ে করে ফেললেন অনন্য আইপিএল মাইলস্টোন। ঘড়ির কাঁটা উল্টো দিকে ঘুরিয়ে এখন চর্চায় ধোনির বিরাট ছয়।

Updated By: Apr 1, 2023, 02:22 PM IST
WATCH | MS Dhoni Six: ঘড়ির কাঁটা ঘুরল উল্টো দিকে, চর্চায় ধোনির বিরাট ছয়! মাইলস্টোন সিএসকে অধিপতির
ধোনির সেই ছয় মারার মুহূর্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল সিক্সটিন (IPL 2023) শুরু হয় গেল। প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujrat Titans, GT) ও এমএস ধোনির (MS Dhoni) চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) মুখোমুখি (GT vs CSK) হয়েছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদী (Narendra Modi Stadium) স্টেডিয়ামে চার বল বাকি থাকতে পাঁচ উইকেটে ম্যাচ বার করে নেয় হার্দিকের গুজরাত। শুরুতেই হেরে যায় ধোনির ইয়েলো আর্মি। তবে ম্যাচ হেরেও হৃদয় জেতার মন্ত্র জানা আছে কিংবদন্তি ধোনির। টস হেরে ধোনিরা প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলেছিলেন। আটে ব্যাট করতে নেমেছিলেন ধোনি। চার-ছক্কায় ৭ বলে ১৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ২০০-র স্ট্রাইক রেটে ব্যাট করেছেন আইপিএল লেজেন্ড। আর ধোনি এদিন একটিই ছয় মারেন। সিএসকে ইনিংসে শেষ ওভারে ধোনি আইরিশ পেসার জোশুয়া লিটলকে (Joshua Little) ছয় মারেন। আর সেই ছয় নিয়েই এখনও চলছে চর্চা। ধোনি আর ছয় যেন একে অপরের পরিপূরক। ফলে ধোনির কোটি কোটি ফ্যানরা, ভিন্টেজ ধোনিকে দেখে হয়ে পড়েছিলেন নস্ট্যালজিক। একেবারে ঘড়ির কাঁটা উল্টো দিকে ঘুরিয়ে ধোনি করে ফেললেন রেকর্ডও। 

আরও পড়ুনGT vs CSK, IPL 2023: শুভমন-রাশিদের দাপটে ধোনির চেন্নাইকে হারিয়ে অভিযান শুরু করল হার্দিকের গুজরাত

ধোনি গুজরাতের বিরুদ্ধে ছক্কার ডাবল সেঞ্চুরি করলেন আইপিএলে। সিএসকে-র প্রথম ব্যাটার হিসেবে ২০০ ছয় মারলেন ধোনি। পাশাপাশি আইপিএলের পঞ্চম ব্যাটার হিসেবে ছক্কার দ্বিশতরান এল তাঁর ব্যাট থেকে। কুড়ি ওভারের ক্রিকেটে অবিসংবাদী সম্রাট ক্রিস গেইল রয়েছেন তালিকায় সবার ওপরে। তাঁর ঝুলিতে আছে ২৩৮টি আইপিএল ছয়। গেইলের পরেই রয়েছেন এবি ডিভিলিয়ার্স। তিনি হাঁকিয়েছেন ২৩৮টি ছয়। গেইলের দেশেরই আরেক চরিত্র কায়রন পোলার্ড। যাঁর ঝুলিতে আছে ২২৩টি ছয়। চারে আছেন বিরাট কোহলি। মেরেছেন ২১৮টি ছয়। ৩১৫ দিন পর মাঠে নামলেন ধোনি। ২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট আলবিদা বলেছেন ধোনি। তারপর থেকে শুধুই খেলেন আইপিএল। ধোনির ব্যাটিং দেখে মনে হচ্ছিল না যে, তিনি নিয়মিত ক্রিকেটের মধ্যে নেই। ৪১ বছর বয়সেও আগুন ঝলসালেন মাহি। ধোনির সম্ভবত এটিই শেষ আইপিএল। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। বিশ্বকাপ জয়ী কিংবদন্তির নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। ধোনি চাইবেন পঞ্চমবার এই খেতাব জিততে। জিতেই মধুরেণ সমাপয়েৎ করতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.