WATCH | MS Dhoni : 'থালাইভা'র সঙ্গে তুলনা 'থালা'র! ধোনি বললেন, 'হয়তো মাঠে কিন্তু...'!

MS Dhoni reacts to his throwback picture posing like Rajinikanth: সুপারস্টার রজনীকান্তের সঙ্গে কিংবদন্তি এমএস ধোনির তুলনা টেনেছিলেন এক সঞ্চালক। ধোনি অনুষ্ঠানের মাঝে তাঁকে থামিয়ে যা বলার বলে দিলেন! সেই ভিডিয়ো ভাইরাল হয়ে গেল।

Updated By: Apr 19, 2023, 06:07 PM IST
WATCH | MS Dhoni : 'থালাইভা'র সঙ্গে তুলনা 'থালা'র! ধোনি বললেন, 'হয়তো মাঠে কিন্তু...'!
রজনীকান্তের সঙ্গে তুলনা টানা হল ধোনির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাতের দশকে সিনে-অভিষেকের পর, আর কখনও পিছন ফিরে তাকাতে হয়নি শিবাজি রাও গায়কোয়াড়কে (Shivaji Rao Gaikwad)। যদিও ৭২ বছরের এই অভিনেতাকে তাঁর আসল নামে ডাকলে, অনেকেই হয়তো চিনতে পারবেন না। তিনি 'ওয়ান অ্যান্ড অনলি' রজনীকান্ত (Rajinikanth)। ফ্যানদের 'থালাইভা' (Thalaiva)। দক্ষিণ ভারতে তাঁকে কার্যত ঈশ্বরের মতো দেখা হয়। সিনেমার পোস্টারে ঢালা হয় লিটার লিটার দুধ। শুধু দক্ষিণেরই নন, দেশের বিভিন্ন প্রান্তেও রজনী-এফেক্ট ভয়ংকর। এহেন রজনীকান্তের ফ্যান কিংবদন্তি এমএস ধোনি (MS Dhoni)। চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক রাঁচির রাজপুত্র হতেই পারেন, তবে সিএসকে-র হয়ে খেলার সুবাদে ভারতের দক্ষিণের মানুষ ধোনিকে নিজদের ঘরের লোক বলেই ভাবেন। ধোনিরও সেকেন্ড হোম চেন্নাই। আর এই ধোনি বিরাট ফ্যান রজনীকান্তের। সালটা ছিল ২০১৬। রজনীকান্তের 'কাবালি' (Kabali) মুক্তি পেয়েছিল। সুপারস্টারের পোস্টারের সামনে বসে একই রকম পোজ দিয়ে ছবি তুলেছিলেন ধোনি। সেই ছবি ইনস্টাগ্রামে আপলোডও করেছিলেন বিশ্বকাপ জয়ী ভারতীয়। ধোনি ছবিতে ক্যাপশন দিয়েছিলেন, 'ওয়ান অ্যান্ড অনলি থালাইভার পোজ কপি করার চেষ্টা করছি।'

সাত বছর আগের এই ঘটনা আবার মাথা চাড়া দিল। সিএসকে হেড কোচ স্টিফেন ফ্লেমিং ও ব্যাটার আম্বাতি রায়ডুর সঙ্গে ধোনি এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সেখানে হলুদ সেনার অধিপতিকে তাঁর সঙ্গে রজনীকান্তের তুলনা করা হয়। ধোনি সঞ্চালককে থামিয়ে বলেন, 'আরে কোনও তুলনাই চলে না আমাদের। আমি শুধু গ্রেট ম্যানের গ্রেট পোজ কপি করার চেষ্টা করেছিলাম সেদিন। এর বাইরে কিছু না। কারণ উনি যেভাবে ভাবেন, আর যা যা করেন। তা অত্যন্ত কঠিন। ওই আমরা নকলই করতে পারি। হয়তো মাঠে আমি ওর মতো, কিন্তু...' এই মুহূর্তে সিএসকে ১০ দলীয় লড়াইয়ে তিন নম্বরে। পাঁচ ম্যাচে তিন ম্যাচ জিতে দুই ম্যাচ হেরেছেন ধোনিরা। সিএসকে-র ঝুলিতে ছয় পয়েন্ট।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by M S Dhoni (@mahi7781)

আরও পড়ুন ধোনিকে চোখের দেখা দেখবেন, 'ভগবান' দর্শনে সম্পত্তি বিক্রি ভক্তের! হতবাক গ্যালারি

২০১৯ বিশ্বকাপেই শেষবার ধোনি গায়ে তুলেছিলেন দেশের জার্সি। ২০২০ সালের ১৫ অগস্ট সন্ধে সাড়ে সাতটায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে পূর্ণাঙ্গ অবসর ঘোষণা করেছিলেন তিনি। ৪১ বছরের ক্রিকেটার গতবছর আইপিএলের পর থেকে আর কোনও রকম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। তবে ধোনিকে দেখলে মনে হচ্ছে, যেন তিনি নিয়মিত রয়েছেন খেলার মধ্যেই। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। মনে করা হচ্ছে ধোনির এটিই শেষ আইপিএল মরসুম হতে চলেছে। এরপর তাঁকে আর মাঠে দেখা যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.