MS Dhoni | Eden Gardens: 'কলকাতার মানুষ আমাকে ফেয়ারওয়েল দিতে এসেছিলেন, আমি ধন্য তাঁদের কাছে'

MS Dhoni thanks Eden Gardens crowd: কলকাতার ধোনি ফ্যানরা এই শহরটাকে রাতারাতি চিপকে পরিণত করে দিয়েছিলেন। হাজার হাজার সিএসকে সমর্থকরা এসেছিলেন ইডেনে। যা দেখে আপ্লুত মাহি। তিনি ধন্যবাদ জানালেন তিলোত্তমার ফ্যানদের।

Updated By: Apr 24, 2023, 01:33 PM IST
MS Dhoni | Eden Gardens: 'কলকাতার মানুষ আমাকে ফেয়ারওয়েল দিতে এসেছিলেন, আমি ধন্য তাঁদের কাছে'
ধোনি কৃতজ্ঞ কলকাতার কাছে! ম্যাচের পর জানালেন ধন্যবাদ, ছবি-সিএসকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  কলকাতা দেখিয়ে দিল যে, এই শহর এমএস ধোনির (MS Dhoni)! ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) গত রবিবাপ ডাবল হেডারে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস (Kolkata Knight Riders vs Chennai Super Kings, KKR vs CSK)। আর এই ম্যাচ দেখতে যাঁরা ইডেন ছিলেন, তাঁদের মনে হয়েছিল, তাঁরা যেন এমএ চিদম্বরম স্টেডিয়ামে (M. A. Chidambaram Stadium) বসে খেলা দেখছেন। কেকেআরের ফ্যানদের খুঁজে পাওয়া যায়নি। গ্যালারির রং ছি্ল পুরোটাই হলুদ! হলুদ পতাকা, হলুদ জার্সি! ধোনির জন্য এক অভাবনীয় হলুদ সমুদ্র তৈরি করেছিল তিলোত্তমা। রবি শাস্ত্রী ম্যাচ চলাকালীন বলেই ফেললেন, 'ইডেনে আজ হলুদ সমুদ্র। একজন মানুষকেই ট্রিবিউট দিতে এসেছেন সকলে। সে কিং অফ ইস্ট। এটাই এমএস ধোনি। ধোনি রিভিউ সিস্টেম।' প্রতিটি মুহূর্তে শুধু উঠেছে ধোনি ও সিএসকে-র নামে জয়ধ্বনি। ম্যাচের পর কলকাতার মানুষকে ধন্যবাদ জানাতে ভুললেন না 'ইয়েলো আর্মি'র অধিপতি।

ধোনি ম্যাচের পর বলেন, 'আমি এই সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই কলকাতার মানুষকে। তাঁরা প্রচুর সংখ্যায় এসেছেন মাঠে। তবে পরেরবার তাঁরা নিশ্চিত ভাবে কেকেআরে জার্সি পরেই মাঠে আসবেন। এই মানুষগুলো আজ আমাকে ফেয়ারওয়েল দেওয়ার চেষ্টা করেছেন। তাই বলব অনেক ধন্যবাদ।'এদিন টসের সময়ে ধোনির মুখে ছিল চেনা কলকাতার নস্ট্যালজিয়া। শহরে এসে আবেগি হয়ে যান ধোনি। ধোনি বলেন, 'আমি কলকাতায় অনেক ক্রিকেট খেলেছি। তবে বলব না যে, প্রচুর খেলেছি। কারণ আমি অনূর্ধ্ব ১৬ বা অনূর্ধ্ব ১৯ খেলিনি। ফলে ম্যাচের সংখ্যা এমনিই কমেছে। তবে আপনি জানেন যে, আমি খড়গপুরে চাকরি করতাম। কলকাতা থেকে দু' ঘণ্টার দূরত্ব। আমি কলকাতায় প্রচুর সময় কাটিয়েছি। অনেক ক্রিকেট-ফুটবল খেলেছি। মনে হয় যে, ভালোবাসা ওখান থেকেই এসেছে।' গতকাল বিকেল থেকেই ইডেনের চারদিকে একেবারে ছিল ফেস্টিভ মুড। সম্ভবত শেষবারের জন্য কলকাতার জামাইকে দেখল ইডেন। তাঁকে সমর্থন জানাতে ধোনির রাজ্যের মানুষরাও ইডেনমুখী হয়েছিলেন। ঝাড়খণ্ডের জামতারা থেকে এসেছিলেন একদল ধোনিপাগল ভক্ত। ইডেনের বাইরে দাঁড়িয়ে তাঁরা ধোনির নামে জয়ধ্বনি দিয়েছেন, হাতে ধরা ছিল প্ল্যাকার্ড। প্রিয় 'মাহি ভাইয়া'র জন্য তাঁদের স্লোগান, ছিল 'যতদিন সূর্য-তারা থাকবে, ততদিন ধোনি থাকবে'! ম্যাচের পর সাংবাদিক বৈঠকে এসেছিলেন অজিঙ্কা রাহানে। তিনিও ভীষণ খুশি হয়েছেন এই সমর্থন পেয়ে। রাহানে বলেন, এসবই হয়েছে তাঁদের মাহি ভাইয়ের জন্য।

আরও পড়ুনKKR vs CSK | IPL 2023: কলকাতার বিপুল 'হলুদ' সমর্থন! রোমহর্ষক রাহানের ব্যাটে রেকর্ড জয় চেন্নাইয়ের

কলকাতায় খেলতে আসার আগে গত শুক্রবার সন্ধ্যায় এমএ চিদম্বরম স্টেডিয়ামে 'ইয়েলো আর্মি' সাত উইকেটে দাপুটে জয় পেয়েছে 'অরেঞ্জ আর্মি' অর্থাৎ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। কলকাতার উদ্দেশে টেক-অফের আগেই 'ল্যান্ডিং'-এর সময় জানিয়েদেন ধোনি। ম্যাচের পর তিনি নিজের অবসরের বার্তা দিয়ে দিয়েছেন। ধোনি ম্যাচ শেষে সঞ্চালক হর্ষ ভোগলেকে বলেন, 'যা বলার বলেছি, যা করার করেছি। কেরিয়ারের অন্তিম পর্বে আমি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, যতদিন খেলব, যেন উপভোগ করতে পারি।' ধোনির এই বক্তব্যতেই জলের মতো পরিষ্কার হয়ে গিয়েছিল যে, ধোনি এবার গুডবাই বলবেন আইপিএলকেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.