IPL 2023 | KKR: আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড! ১.৫ কোটির নাইটই এখন সবার ওপরে

Shakib al Hasan Becomes Highest T20I Wickettaker Ahead Of Teammate Tim Southee: আইপিএল সতীর্থকে টপকেই বিশ্বরেকর্ড করে ফেললেন শাকিব আল হাসান। আর এই রেকর্ড নিয়েই তিনি যোগ দেবেন কেকেআর শিবিরে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১.৫ কোটির নাইটই এখন সবার ওপরে।  

Updated By: Mar 30, 2023, 05:05 PM IST
IPL 2023 | KKR: আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড! ১.৫ কোটির নাইটই এখন সবার ওপরে
শাকিবই এখন সবার ওপরে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দু'বারের আইপিএল (Indian Premier League) চ্যাম্পিয়ন দল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বাড়তি অক্সিজেন পেয়ে গেল মাঠে নামার আগে। কেকেআর আগামী ১ এপ্রিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে (KKR vs PBKS) মোহালিতে আইপিএল সিক্সটিনের অভিযান শুরু করছে। আর তার আগেই দলের ১.৫ কোটির অলরাউন্ডার শাকিব আল হাসান (Shakib al Hasan) বিশ্বরেকর্ড করে ফেললেন। গত বুধবার বাংলাদেশ চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলেছে (Bangladesh vs Ireland, 2nd T20I)। শাকিবরা বৃষ্টিবিঘ্নিত ম্যাচ ৭৭ রানে জেতে। আর এই ম্যাচে শাকিব একাই তুলে নিয়েছেন পাঁচ উইকেট। 

দুরন্ত ফর্মে আছেন বিশ্বের এক নম্বর ওয়ানডে অলরাউন্ডার। আর এই পারফরম্যান্সের সুবাদেই পদ্মাপাড়ের নায়ক করে ফেলেলন বিশ্বরেকর্ড। এই মুহূর্তে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শাকিবই হয়ে গেলেন সর্বোচ্চ উইকেটশিকারি। শাকিবের ঝুলিতে এখন ১৩৬টি টি২০আই উইকেট। তিনি টপকে গেলেন নিউজিল্যান্ডের টিম সাউদিকে। ঘটনাচক্রে শাকিব তাঁর কেকেআরের সতীর্থকেই টপকালেন। সাউদির ঝুলিতে আছে ১৩৪ টি টি২০আই উইকেট। শাকিব নিঃসন্দেহে বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার। আন্তর্জাতিক আঙিনাতেও রেখেছেন নিজের ছাপ। করেছেন একাধিক রেকর্ড। শাকিব আইসিসি টি-২০ বিশ্বকাপের প্রতিটি আসরেই অংশ নিয়েছে।

পিঠের চোটে কাবু শ্রেয়স আইয়ারের পরিবর্তে এই মরসুমে কেকেআরের ব্যাটন দেওয়া হয়েছে নীতীশ রানার হাতে। কেকেআর জানিয়েছে যে,এবার তিনিই স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন। ২০১৮ সাল থেকে নীতীশ রয়েছেন এই দলের সঙ্গে। ১৩০-এর স্ট্রাইক রেটে বাঁ-হাতি স্টাইলিশ ব্যাটার করেছেন ১৭৪৪ রান। নীতীশের আইপিএল ক্যাপ্টেনসির অভিজ্ঞতা নেই ঠিকই, তবে সয়ৈদ মুস্তাক আলি ট্রফিতে নীতীশের নেতৃত্বে দিল্লি ১২টি টি-২০ ম্যাচ খেলেছে। যার মধ্যে আটবার জিতেছে টিম। নীতীশের জন্য শাকিব হতে চলেছেন বিরাট সম্পদ। এই কথা বলাই যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.