রাজ্যের ৩ জেলা আর মাওবাদী উপদ্রুত নয়, কেন্দ্রের তরফে এমনই ঘোষনার সম্ভাবনা

রাজ্যের ৩ জেলা আর মাওবাদী উপদ্রুত নয়। কেন্দ্রের তরফে এমনই ঘোষনার সম্ভাবনা। এর ফলে তুলে নেওয়া হতে পারে রাজ্যের ৩ জেলায় মোতায়েন ২৫ কোম্পানি CRPF।  কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী , ২০১১ সালের পরে রাজ্যে কোনও বড় ধরনের মাওবাদী সক্রিয়তা নেই।  গ্রেফতার বা আত্মসমর্পণ করেছে এই এলাকার অধিকাংশ মাওবাদী নেতাই। ফের এখানে মাওবাদীদের সক্রিয় হয়ে ওঠার সম্ভাবনা কম। সেকারণেই এই ঘোষনার সুপারিশ।

Updated By: May 7, 2017, 06:55 PM IST
রাজ্যের ৩ জেলা আর মাওবাদী উপদ্রুত নয়, কেন্দ্রের তরফে এমনই ঘোষনার সম্ভাবনা

ওয়েব ডেস্ক: রাজ্যের ৩ জেলা আর মাওবাদী উপদ্রুত নয়। কেন্দ্রের তরফে এমনই ঘোষনার সম্ভাবনা। এর ফলে তুলে নেওয়া হতে পারে রাজ্যের ৩ জেলায় মোতায়েন ২৫ কোম্পানি CRPF।  কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী , ২০১১ সালের পরে রাজ্যে কোনও বড় ধরনের মাওবাদী সক্রিয়তা নেই।  গ্রেফতার বা আত্মসমর্পণ করেছে এই এলাকার অধিকাংশ মাওবাদী নেতাই। ফের এখানে মাওবাদীদের সক্রিয় হয়ে ওঠার সম্ভাবনা কম। সেকারণেই এই ঘোষনার সুপারিশ।

আরও পড়ুন প্রেমিকাকে খুনের ছক, বর্তমান প্রেমিকাকে সুপারি দিল প্রাক্তন প্রেমিক

যদিও এই রিপোর্ট  মানতে নারাজ রাজ্যের গোয়েন্দারা । তাদের পাল্টা দাবি, এই রাজ্যে এখনও রয়েছে মাওবাদের বীজ।  কেন্দ্রীয় বাহিনী সরালে অসুরক্ষিত  হয়ে পড়বে বাংলা-ঝাড়খণ্ড ও বাংলা-ওড়িশার বিস্তীর্ন সীমানা। আর এই সুযোগকে কাজে লাগিয়েই ফের মাথা চাড়া দিতে পারে মাওবাদীরা। এমনই দাবি রাজ্যের গোয়েন্দাদের।

আরও পড়ুন  বার্নপুরে ইস্কোয় দুর্ঘটনায় মৃত্যু হল আরও এক ঠিকা শ্রমিকের

.