Durgapur: খোলামুখ খনিতে বড়সড় দুর্ঘটনা, কয়লা চাপা পড়ে মৃত একই পরিবারের ৪

অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই খোলামুখ খনি থেকে অবৈধভাবে কয়লা চুরি হচ্ছে।

Updated By: Jan 26, 2022, 12:42 PM IST
Durgapur: খোলামুখ খনিতে বড়সড় দুর্ঘটনা, কয়লা চাপা পড়ে মৃত একই পরিবারের ৪
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : খোলামুখ খনিতে (Coal Mine) কয়লা চাপা পড়ে (Accident) প্রাণ হারালেন ৪ জন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে লাউদোহায় (Laudoha)। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।

জানা গিয়েছে, বুধবার ভোররাতে দুর্গাপুরের (Durgapur) লাউদোহায় (Laudoha) মাধাইপুর খোলামুখ খনিতে (Coal Mine) কয়লা চুরি করতে নামেন বেশ কয়েকজন। সেইসময়ই বিপত্তি ঘটে। কয়লা (Coal) চুরি করতে গিয়ে চাপা পড়ে যান তাঁরা। ঘটনাস্থলেই প্রাণ হারান ৪ জন। এরপরই এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে ভিড় জমান স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ, অবৈধভাবে কয়লা তুলতে গিয়েই এই ঘটনা। চুরির উদ্দেশ্য নিয়েই খোলামুখ খনিতে নেমেছিলেন তাঁরা। 

এই ঘটনার পরই দুর্গতদের দ্রুত উদ্ধারের দাবিতে উত্তেজনা ছড়ায় এলাকায়। উত্তেজনার আশঙ্কায় ঘটনাস্থলে আসে বিশাল সংখ্যক পুলিস। শুরু হয় উদ্ধারকাজ। প্রথমে কিশোর বাউড়ি নামের এক ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাঁকে হাসপাতালে পাঠানো হয়। এরপর কয়লা সরিয়ে আনাহরি বাউড়ি (৫০), শ্যামল বাউরি (২৩), নটবর বাউরি (২৫) ও পিংকি বাউরি নামে ৪ জনের দেহ উদ্ধার হয়। 

আহত ও মৃতরা সকলেই একই পরিবারের বলে জানিয়েছেন স্থানীয়রা। তাঁদের আরও অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই খোলামুখ খনি থেকে অবৈধভাবে কয়লা চুরি হচ্ছে। প্রতিদিন ভোররাতে চুরির ঘটনা ঘটে। তবু প্রশাসন নির্বিকার। প্রশাসন চুরি বন্ধের বিষয়ে আগে থেকে ব্যবস্থা নিলে এই দুর্ঘটনা ঘটত না।

আরও পড়ুন, বুদ্ধবাবুর পদ্মভূষণ প্রত্যাখ্যান, কমিউনিস্টরা চিরদিন দেশের পরম্পরা ও সংস্কৃতিকে অপমান করেছে: দিলীপ ঘোষ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.