Chopra Blast: বাংলাদেশ লাগোয়া এলাকায় গ্রেনেড বিস্ফোরণ! আহত ৪ শিশু

মাঠে কৌটোর মতো দেখতে একটি জিনিস পড়েছিল। সেটি নিয়ে যখন খেলতে ঘটল বিপত্তি।

Updated By: May 20, 2022, 10:08 PM IST
Chopra Blast: বাংলাদেশ লাগোয়া এলাকায় গ্রেনেড বিস্ফোরণ! আহত ৪ শিশু

নিজস্ব প্রতিবেদন: ফের আক্রান্ত শিশুরা। বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকায় গ্রেনেড বিস্ফোরণে আহত ৪। মালদহের কালিয়াচকের পর এবার উত্তর দিনাজপুরের চোপড়া। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য এলাকায়।

স্থানীয় সূত্রের খবর, আহত শিশুদের বাড়ি চোপড়ার দাসপাড়া পঞ্চায়েতের গোয়ালগছ গ্রামে। এদিন সকালে পোষ্য গবাদি পশু নিয়ে মাঠে গিয়েছিল ৪ জন। মাঠে কৌটোর মতো দেখতে একটি জিনিস পড়েছিল। সেটি নিয়ে যখন খেলতে যায় তারা, তখনই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে! বিস্ফোরণে মুখ ঝলসে গিয়েছে চারজনেরই। আঘাত লেগেছে শরীরেও। সকলেই ভর্তি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

আরও পড়ুন: Video: রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানেও TMCP-র গোষ্ঠী সংঘর্ষ! রণক্ষেত্র কালনা কলেজ

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় চোপড়া থানা ও ইসলামপুর পুলিস জেলার পদস্থ আধিকারিকরা। সঙ্গে BSF আধিকারিকরাও। কৌটোর মতো দেখতে যে জিনিস থেকে বিস্ফোরণ ঘটেছে, সেটির গায়ে বিএসএফ ও স্টেন গ্রেনেড লেখা ছিল বলে জানা গিয়েছে। প্রাথমিক তদন্তে অনুমান, বিএসএফের গ্রেনেড চুরি করে সম্ভবত কেউ মাঠে ফেলে রেখেছিল।

আরও পড়ুন: কেন অনলাইনে পরীক্ষা? বিশ্ববিদ্যালয়ের ছাদে আত্মহত্যার চেষ্টা পড়ুয়ার

এপর আগে, ২৪ এপ্রিল মালদহের কালিয়াচকে বিস্ফোরণে (Kaliachak Blast) গুরুতর জখম হয় ৫ শিশু।  স্থানীয় সূত্রে খবর, সেদিন দুপুরে গোলাপগঞ্জ এলাকায় বাড়ির কাছেই একটি মাঠে খেলা করছিল কয়েকজন শিশু। মাঠের পাশে বোমা মজুত করা ছিল! বিষয়টি বুঝতে পারেনি শিশুরা।  বল ভেবে বোমাগুলি নিয়ে যখন খেলতে যায় তারা, তখনই বিস্ফোরণ ঘটে। কীভাবে বিস্ফোরণ ঘটল? রাজ্যের মুখ্যসচিব ও এডিজিকে তলব করেছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন (NCPCR)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.