Jalpaiguri: 'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পের ফর্মেও 'কাটমানি'! ভাইরাল ভিডিয়ো, গ্রেফতার ৪

সেপ্টেম্বর থেকে এই প্রকল্প চালুর কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

Updated By: Aug 12, 2021, 09:59 PM IST
Jalpaiguri:  'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পের ফর্মেও 'কাটমানি'! ভাইরাল ভিডিয়ো, গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান সপ্তাহ তিনেকের। মুখ্যমন্ত্রীর ঘোষণা পর এবার লক্ষ্মীভাণ্ডার প্রকল্পের ফর্মেও কাটমানি নেওয়ার অভিযোগ উঠল। ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসল প্রশাসন। গ্রেফতার করা হল ৪ জনকে। ধৃতদের কাছ থেকে কম্পিউটার, জেরক্স মেশিন ও প্রিন্টার বাজেয়াপ্ত করল পুলিস।

বিধানসভা ভোটের আগে মহিলাদের 'হাতখরচ' দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পের নাম, 'লক্ষ্মীর ভাণ্ডার'। নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, '১ সেপ্টেম্বর থেকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পাবেন মহিলারা। ১৬ অগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত শুরু হচ্ছে দুয়ারে সরকার। সেখানে গিয়ে আবেদন করতে পারবেন মা-বোনেরা'।  কত টাকা ভাতা মিলবে? তপশিলী জাতি-উপজাতির মহিলারা পাবেন মাসে হাজার টাকা। আর সাধারণ পরিবারের মহিলারা ৫০০ টাকা।

আরও পড়ুন: Mamata: ভাইফোঁটা থেকে 'দুয়ারে রেশন', লক্ষ্মীর ভাণ্ডারে বিনামূল্যের ফর্মে খাঁটি-নম্বর

জানা গিয়েছে, জলপাইগুড়ির রাজগঞ্জে এখনও সরকারিভাবে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বিলি শুরু হয়নি। তাহলে? অভিযোগ,  স্থানীয় আমবাড়ি থানার কামারভিটা এলাকায় বাড়ি বসেই ইন্টারনেট থেকে ফর্ম ডাউনলোড করে নিয়েছেন স্বনির্ভর গোষ্ঠীর সঙ্গে যুক্ত এক মহিলা। এমনকী, গত কয়েক মাস ধরে স্থানীয় মহিলাদের কাছ থেকে ফর্ম বিলি ও ফিলাপ করে দেওয়ার জন্য় ৬০ টাকা করে নিচ্ছিলেন! এই বেআইনি কারবারের ভিডিয়ো ইতিমধ্যেই  ভাইরাল হয়ে গিয়েছে।   এদিন নবান্ন থেকে বিবৃতি জারি করে জানানো হয়, 'জলপাইগুড়িতে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে দুর্নীতির অভিযোগে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতেরা ৪০-৫০ টাকা বিনিময়ে প্রকল্পের ফর্ম বিলি করছিল। কম্পিউটার ও জেরক্স মেশিনের সাহায্যে বিভিন্ন ধরনের ফর্ম ও নথি বের করে নেওয়া হচ্ছিল'।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.